সুসময়ে তমা

ক্যারিয়ারের সুসময়ে এখন অবস্থান করছেন অভিনেত্রী তমা মির্জা। দর্শকদের কাছে তিনি এখন ‘পাখি’। ওটিটি (ওভার দ্য টপ) প্ল্যাটফর্ম ‘চরকি’তে রায়হান রাফি পরিচালিত ‘খাঁচার ভেতর অচিন পাখি’ ওয়েব ফিল্মে অভিনয় করে রীতিমতো হইচই ফেলে দিয়েছেন তিনি। যে তমাকে আকর্ষণীয় রূপে দেখতে অভ্যস্ত দর্শক, তাকে এ ফিল্মে দেখা গেছে অতি সাধারণ রূপে। যার জন্য দর্শকের প্রশংসা কুড়াচ্ছেন তমা।

এ বিষয়ে তার ভাষ্য, এ ধাঁচের গল্প দিয়ে দর্শককে আটকে রাখা চ্যালেঞ্জিং। দর্শক তমাকে নয়, পর্দায় পাখিকে দেখেছে। এ ক্ষেত্রে পরিচালক অনেক সহযোগিতা করেছেন। গেটআপ কেমন হলে মানাবে, তা নিয়ে সংশ্লিষ্ট সকলের মতামত নিয়েছেন। ফারজানা চরিত্রটির গেটআপ নিয়েও আমরা সচেতন ছিলাম। কাজটি সফল করার জন্য চেষ্টার কমতি ছিল না। সবার চেষ্টায় ওয়েব ফিল্মটি দর্শক পছন্দ করেছে।

‘খাঁচার ভেতর অচিন পাখি’ ওয়েব ফিল্মে সহশিল্পী হিসেবে ফজলুর রহমান বাবুকে পেয়েছেন তমা। তার কাছে অনেক কিছু শিখেছেন তিনি।

সুন্দরী তমার ভাষ্যে, আমি বাবু ভাইয়ের সঙ্গে আড্ডা দিয়েছি। অভিনয় ছাড়াও নানান বিষয় নিয়ে কথা বলেছি। তার কাছে শিখেছি। দারুণ অভিজ্ঞতা হয়েছে।

তমা আরও জানান, তিনি দর্শকের ব্যাপক সাড়া পাচ্ছেন। আমাকে দর্শকরা তাদের ভালো লাগার কথা জানাচ্ছেন। তমা নয়, পাখি হিসেবে সম্বোধন করছে। জীবনের কালো একটি অধ্যায়ের পর এভাবে যে ফিরে আসতে পারব ভাবিনি। সংশয়ে ছিলাম। দর্শক ব্যক্তি ও অভিনেত্রী তমাকে এক করে ফেলবে না তো? সে সংশয় দূর হয়েছে। আমি ইতিবাচক মতামত পাচ্ছি। প্রচার হওয়া কাজগুলোর জন্য সবাই শুভকামনা জানাচ্ছেন। অভিনয়ের জন্য দর্শকের প্রশংসা পেয়ে ভালো লাগছে। 

কথা প্রসঙ্গে তমা জানালেন, হাতে আরও কিছু কাজ আছে। সেগুলো প্রচার হলে তাকে নিয়ে আরও ভাববে দর্শক। তিনি জানান, ওয়েব ফিল্ম ‘আনন্দি’ প্রচারের অপেক্ষায় আছে। শাহনেওয়াজ কাকলীর ‘ফ্রম বাংলাদেশ’র কাজ শেষ করলাম। দুটির চরিত্রই আলাদা। ‘আনন্দি’র কাজ করতে গিয়ে নতুন অভিজ্ঞতা হয়েছে। প্রথমবার ব্রথেলে গিয়েছি। ওখানকার বাচ্চারা আমাকে দেখে চিনতে পেরেছে। তাদের সঙ্গে মিশে, শুটিং করে অনেক ভালো লেগেছে।

সাম্প্রতিক সময়ে তমা মির্জা অভিনীত দুটি ওয়েব ফিকশন দর্শকপ্রিয় হলো। বিঞ্জে প্রকাশ হওয়া রায়হান রাফির ‘দ্য ডার্ক সাইড অব ঢাকা’ তেও তাকে নিয়ে আলোচনা হয়েছে। তবে কি ওয়েব প্ল্যাটফর্মেই মনোযোগী তমা? উত্তরে তিনি জানান, আমি সিনেমার পাশাপাশি ওয়েব প্ল্যাটফর্মে নিয়মিত কাজ করব। 

এ দিকে ব্যক্তিগত কাজে সম্প্রতি আমেরিকা গেছেন তমা। ফিরেই কাজ শুরু করবেন। তিনি জানান, কিছু ব্যক্তিগত ও পারিবারিক কাজের জন্য এবারের ট্যুর। দেশে ফিরেই কাজ শুরু করব।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //