ঢাকায় আজ শুরু কোরিয়ান ফিল্ম অ্যান্ড ট্যুরিজম ফেস্টিভ্যাল

দক্ষিণ কোরিয়ার দূতাবাসের আয়োজনে বার্ষিক ‘কোরিয়ান চলচ্চিত্র ও পর্যটন উৎসব ২০২১’ শুরু হচ্ছে আজ বুধবার (২৪ নভেম্বর)। রাজধানীর শাহবাগে বাংলাদেশ জাতীয় জাদুঘরের প্রধান অডিটোরিয়ামে এই উৎসব চলবে ২৬ নভেম্বর পর্যন্ত।

২০১৯ সালের জনপ্রিয় কোরিয়ান চলচ্চিত্র ‘প্যারাসাইট’র প্রিমিয়ারের মাধ্যমে ২০২১ ফিল্ম ফেস্টিভ্যালের উদ্বোধন হবে। ২০১৯ সালে অস্কারে ৯২ বছরের ইতিহাসে সেরা ছবির পুরস্কার জিতেছে এই সিনেমাটি।

আজ বিকেল ৫টায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। পরে প্যারাসাইট সিনেমাটি দেখানো হবে। তিনদিনে দেখানো হবে পাঁচটি সিনেমা। ২৫ নভেম্বর বেলা ১১টায় দেখানো হবে কিম জিয়ুং বর্ন ১৯৮২। ওই দিনই ১টায় দেখানো হবে অ্যালাইভ। ২৫ নভেম্বর বেলা ১১টায় দেখানো হবে রেড সুজ অ্যান্ড দ্য সেভেন ডোয়ার্ফস ও ১টায় মাল-মো-ই: দ্য সিক্রেট মিশন। দ্য সিক্রেট মিশন একটি সত্য গল্পের উপর ভিত্তি করে এমন একটি চলচ্চিত্র যেখানে বিদেশি দমন-পীড়নের বিরুদ্ধে তাদের কোরিয়ান মাতৃভাষাকে রক্ষা করার জন্য লড়াই করা লোকদের চিত্রিত করা হয়েছে।

কমেডি, ড্রামা, অপরাধমূলক, অ্যাকশন এবং অ্যানিমেশন জনরার এই সিনেমাগুলোয় উঠে এসেছে কোরিয়ার ইতিহাস, সমাজ এবং সংস্কৃতির নানা দিক।

পর্যটন উৎসবের দর্শনার্থীরা ভার্চুয়াল ট্যুর, কোরিয়ান লোক খেলা, হ্যানবক ওয়ারিং, ডালগোনা ক্যান্ডি তৈরি, তাৎক্ষণিক ফটোশ্যুট ও মিউজিয়ামে কোরিয়া কর্নারসহ বিভিন্ন লাইভ কার্যক্রম উপভোগ করতে পারবেন। এছাড়া থাকবে বাংলাদেশি তরুণদের কে-পপ পরিবেশনা।

উৎসব সম্পর্কে আয়োজকরা বলেছেন, এখন আমরা দীর্ঘ প্রতীক্ষিত ইভেন্টটি পুনরায় শুরু করতে পেরে খুব খুশি এবং কোরিয়ান চলচ্চিত্র ও এর বাইরেও আগ্রহ মেটাতে প্রস্তুত।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //