এবারের ঈদ ইত্যাদিতে দেশের গানে পাঁচ সংগীত তারকা

আগামী ঈদ উপলক্ষে নির্মিত ইত্যাদির একটি বিশেষ পর্ব হচ্ছে দেশাত্মবোধক গান। ইত্যাদির প্রতিটি গানই অনুষ্ঠানের মূল পরিকল্পনার সাথে সংগতি রেখে হানিফ সংকেতের সার্বিক তত্ত্বাবধানে নতুন কথা-সুরে তৈরি করা হয়। প্রতিটি গানই হয় বৈচিত্র্যময় ও আলাদা স্বাদের।

এবার ঈদের ইত্যাদির দেশের গানে একসাথে কণ্ঠ দিয়েছেন বরেণ্য সংগীতশিল্পী সাবিনা ইয়াসমিনসহ ৫ জন সংগীত তারকা। তারা হলেন রবি চৌধুরী, শুভ্রদেব, এস আই টুটুল ও বাপ্পা মজুমদার। 

ঈদের সময় শত শত অনুষ্ঠানের ভিড়ে অনেক শিল্পীকেই অনেকবার দেখা যাবে, কিন্তু এই ৫ জন গুণী শিল্পীকে একসাথে এই ঈদে একমাত্র ইত্যাদি ছাড়া আর কোথাও দেখা যাবে না। 

ফাগুন অডিও ভিশনের একজন মুখপাত্র জানায়, শিল্পীরা অত্যন্ত আন্তরিকতার সাথে গানটির ধারণ কাজে সহযোগিতা করেছেন। মিরপুর ইনডোর স্টেডিয়ামে কয়েক হাজার দর্শকের স্বতঃস্ফূর্ত করতালির মধ্যদিয়ে গানটি ধারণ করা হয়।

গানটি লিখেছেন খ্যাতিমান গীতিকবি মোহাম্মদ রফিকউজ্জামান, সুর করেছেন হানিফ সংকেত এবং সংগীত পরিচালনা করেছেন মেহেদী। গানটির চিত্রায়নে শিল্পীদের সাথে অংশ নিয়েছে ট্রমা ইনস্টিটিউটসের শতাধিক শিক্ষার্থী। যারা গানটির সাথে বিভিন্ন কোরিওগ্রাফিতে অংশগ্রহণ করেছেন। কোরিওগ্রাফি করেছেন মনিরুল ইসলাম মুকুল। গানটির চিত্রায়ন, কথা ও সুরের ভিন্নতা, শিল্পীদের অসাধারণ পরিবেশনা, শিক্ষার্থীদের চমকপ্রদ কোরিওগ্রাফি আর স্টেডিয়ামে উপস্থিত কয়েক হাজার দর্শকের করতালি-সব মিলিয়ে এবারের ঈদ ইত্যাদিতে গানটি ভিন্নরকম আবহ সৃষ্টি করেছে।  

ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন, স্পন্সর করেছে কেয়া কসমেটিকস লিমিটেড। ঈদের বিশেষ ইত্যাদি প্রচার হবে ঈদের পরদিন রাত ৮টার বাংলা সংবাদের পর।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //