চলে গেলেন অস্কারজয়ী অভিনেত্রী লুইস ফ্লেচার

পৃথিবীর মায়া ত্যাগ করে ওপারে চলে গেলেন অস্কারজয়ী অভিনেত্রী লুইস ফ্লেচার। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৮ বছর। ‘ওয়ান ফ্লু ওভার দ্য কুকুস নেস্ট’ ছবির জন্য অস্কারে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতে নিয়েছিলেন লুইস ফ্লেচার।

অভিনেত্রীর মুখপাত্র ডেভিড শল গতকাল শুক্রবার (২৩ সেপ্টেম্বর) খবরটি নিশ্চিত করেছেন। 

তিনি জানান, ফ্রান্সের মন্টডুরাসের নিজ বাসভবনে ঘুমের মধ্যে মৃত্যু হয়েছে লুইসের। এসময় তার পাশে উপস্থিত ছিলেন পরিবারের সদস্যরা।

অভিনেত্রী লুইস ফ্লেচার। ছবি: টুইটার

উল্লেখ্য, ১৯৫৮ সালে ইয়ান্সি ডেরিঙ্গার টেলিভিশন ধারাবাহিক দিয়ে অভিনয় জগতে পা রাখেন লুইস ফ্লেচার। ১৯৫৯ সালে ওয়াগন ট্রেন টিভি ধারাবাহিকে অতিথি চরিত্রে অভিনয় করেন ও ১৯৬৩ সালে ‘আ গ্যাদারিং অব ঈগলস’ দিয়ে তার চলচ্চিত্রে অভিষেক হয়।

এক সময় সন্তানদের জন্য প্রায় এক দশক অভিনয় থেকে দূরে থাকার পর তিনি ১৯৭৪ সালে রবার্ট আল্টম্যানের ‘থিভস লাইক আস’ ছবিতে অভিনয় করেন। পরের বছর নাট্যধর্মী ওয়ান ফ্লু ওভার দ্য কুকুস নেস্ট (১৯৭৫) ছবিতে নার্স রেচেড চরিত্রে অভিনয় করে তিনি আন্তর্জাতিক খ্যাতি অর্জন করেন।

অভিনেত্রী লুইস ফ্লেচার। ছবি: টুইটার

এ ছবিতে খল চরিত্রকে দর্শকের কাছে অন্য মাত্রায় পৌঁছে দিয়েছিলেন তিনি।

লুইস ফ্লেচারের অন্যান্য উল্লেখযোগ্য চলচ্চিত্রগুলো হলো- একসরসিস্ট টু: দ্য হেরেটিক (১৯৭৭), ব্রেইনস্টর্ম (১৯৮৩), ফায়ারস্টার্টার (১৯৮৪), ফ্লাওয়ার ইন দি অ্যাটিক (১৯৮৭), টু ডেজ ইন দ্য ভ্যালি (১৯৯৬) ও ক্রুয়েল ইনটেনশন্স (১৯৯৯)।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //