এবার অভিনয়ে ইচ্ছুক তাসনুভা মোহনা

এ সময়ের ব্যস্ত উপস্থাপিকা তাসনুভা মোহনা। একাধারে বেশ কয়েকটি চ্যানেলে বিভিন্ন অনুষ্ঠান সঞ্চালনার গুরুদায়িত্ব পালন করছেন তিনি। মধ্যরাতে টেলিভিশন চ্যানেলে সরাসরি গানের অনুষ্ঠান সঞ্চালনায় প্রায়ই দেখা যায় তাকে। 

তাসনুভা কাজের ফিরিস্তি দিলেন এভাবে, এনটিভিতে ‘গানের বাজার’ শীর্ষক একটি শো সঞ্চালনা করছি। এটি সাক্ষাৎকারের মতো। সঙ্গে থাকে গান। এ ছাড়া গ্লোবাল টিভি, এশিয়ান টিভি, নাগরিক টিভি ও বৈশাখী টেলিভিশনে মিউজিক্যাল, লাইফস্টাইল ও বিজনেস শো সঞ্চালনা করছি। এর বাইরে বাংলাদেশ টেলিভিশনে বিশেষ শো উপস্থাপনা করা হয়। যেমন- স্বাধীনতা দিবস, পদ্মা সেতু উদ্বোধন বিষয়ক অনুষ্ঠান, কোনো শিল্পী স্মরণে বিশেষ অনুষ্ঠান। যেমন সম্প্রতি প্রয়াত সংগীতজ্ঞ, চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক গাজী মাজহারুল আনোয়ার স্মরণে একটি অনুষ্ঠান সঞ্চালনা করেছি।

একসময় উপস্থাপনাকে চ্যালেঞ্জ বলে মনে করতেন তাসনুভা। সে কথা মনে করে বললেন, শুরুর দিকে উপস্থাপনা করা চ্যালেঞ্জিং ছিল। নতুন শো মানেই নতুন চ্যালেঞ্জ। তবে কথা বলতে শুরু করলে আস্তে আস্তে কাজটা সহজ হয়ে যায়। কোন কথার পর কোন কথা বলব তা ঠিক করাটাই ছিল মূলত চ্যালেঞ্জিং। এখন এ বিষয় অনেকটা কেটে গেছে।

সরাসরি অনুষ্ঠান সঞ্চালনার মাধ্যমে তাসনুভার ক্যারিয়ার শুরু হয়। তিনি বললেন, ক্যারিয়ারের শুরুতে মাছরাঙা টেলিভিশনে ‘রাঙা সকাল’ উপস্থাপনা করি। তখন সেটি সরাসরি সম্প্রচার করা হতো। এরপর এনটিভিতে সরাসরি উপস্থাপনা করতাম ‘আজ সকালে’।

উপস্থাপনায় পরিচিতি পেলেও অভিনয়ের সুপ্ত বাসনা আছে তাসনুভার। সে কথা জানিয়ে তিনি বললেন, আমার অভিনয়ের ইচ্ছে আছে। বর্তমানে সিনেমার জোয়ার এসেছে। আমাদের নাটকও ভালো হচ্ছে।

তাই মনে হচ্ছে, অভিনয়টা এবার করাই যায়। ইচ্ছে আছে একটি থিয়েটারের সঙ্গে যুক্ত হওয়ার। তাছাড়া বিভিন্ন বিজ্ঞাপনচিত্রে মডেলিং করছি। তাসনুভা যোগ করলেন, এখনো অভিনয় করিনি। তবে ছোটবেলায় থিয়েটার করেছিলাম। বৈকুণ্ঠ আবৃত্তি সংগঠনের সঙ্গে জড়িত আছি। ইউটিউবে ‘স্টোরিজ উইথ তাসনুভা’ চ্যানেলে অণুগল্পের কনটেন্ট প্রকাশ করছি। 

এখানেই শেষ নয়। তাসনুভা সম্পৃক্ত আছেন লেখালেখির সঙ্গেও। কবিতা লেখেন তিনি। বইমেলায় প্রকাশিত কবিতা সংকলনের বইয়ে পাওয়া যায় তার কবিতা। লিখেছেন জনপ্রিয় অনুষ্ঠান ‘সিসিমপুর’-এর চিত্রনাট্য।

সবশেষে তাসনুভার কাছে উপস্থাপনার দর্শন বিষয়ে জানতে চাইলাম। নিজের ভাবনা উপস্থাপন করে তিনি বলেন, যখন যে কাজের দায়িত্ব কাঁধে চাপে, তখন সেটি মন দিয়ে করার চেষ্টা করি। কোনো অনুষ্ঠান উপস্থাপনা করার আগে প্রস্তুতি নিয়ে যাই। আমার কথাগুলো যেন তথ্যবহুল হয় সে চেষ্টা করি। খেয়াল রাখতে হয় দর্শক যাতে বিভ্রান্ত না হয়।

তাসনুভা আরও বলেন, আমি প্রচুর বই পড়ি। ফেসবুকে বিভিন্ন ব্লগ অনুসরণ করি। সেখান থেকেও তথ্য নিই। বিভিন্ন উৎস থেকে পাওয়া তথ্য নিজের মতো করে কথার মাঝে জুড়ে দিই।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //