আমি আর বাঁচব না: গায়ক আকবর

শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ‘ইত্যাদি’ খ্যাত গায়ক আকবর রাজধানীর ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে (বারডেম) লাইফ সাপোর্টে রয়েছেন। আজ বুধবার (৯ নভেম্বর) ভোর ৬টার দিকে হাসপাতালের আইসিইউ থেকে এই গায়ককে  লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে।

আকবরের স্ত্রী কানিজ ফাতেমা এ তথ্যটি নিশ্চিত করেছেন।

গায়ক আকবর। ছবি: সংগৃহীত

তিনি বলেন, ‘লাইফ সাপোর্টে মেয়ের সাথে আকবরের সামান্য কথা হয়েছে। মুখ খুললেই তার মুখ দিয়ে রক্ত পড়ছে। কথা বলতে পারছেন না। তারপরও অনেক কষ্ট করে আকবর বলেছেন, ‘মনে হচ্ছে আমি আর বাঁচব না। কিছু একটা হয়ে যাবে। তোদের রাস্তায় ভাসাইয়া দিয়ে গেলাম। মাফ করে দিস।’

দীর্ঘদিন ধরে নানান রোগের সাথে লড়তে থাকা আকবরের শারীরিক অবস্থার অবনতি হলে গত ৫ নভেম্বর দুপুরে তাকে বারডেমে ভর্তি করা হয়।

স্ত্রী ও সন্তানের সাথে গায়ক আকবর। ছবি: সংগৃহীত

দুই বছর ধরে ডায়াবেটিস, জন্ডিস, কিডনি, রক্তের প্রদাহসহ আরও নানা শারীরিক জটিলতায় ভুগছেন আকবর। এসবের চিকিৎসা করেও সেরে উঠতে পারছিলেন না তিনি। দুটি কিডনি বিকল হয়ে যাওয়ায় তার শরীরে পানি জমে ডান পা নষ্ট হয়ে গিয়েছিল। সপ্তাহ দুই আগে অস্ত্রোপচারের মাধ্যমে সেই পা কেটে ফেলা হয়। পা কাটার পর তার কিডনি ও লিভারের সমস্যা আরও বেড়ে যায়। এজন্যই তাকে ভারতে নিয়ে যাওয়ার কথাও ছিল। কিন্তু তা আর সম্ভব হয়নি। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আকবরের চিকিৎসার জন্য ২০ লাখ টাকা অনুদান দিয়েছিলেন।

উল্লেখ্য, দেড় যুগ আগে বিটিভির জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’তে ‘একদিন পাখি উড়ে যাবে যে আকাশে’ গানটি গেয়ে তুমুল হইচই ফেলে দেন তখনকার পেশায় রিকশাচালক আকবর। তবে সেই গান বদলে দেয় তার জীবন। রাস্তায় রিকশায় প্যাডেল মারা ছেড়ে গানে মনোনিবেশ করেন তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //