লড়াকু ঐন্দ্রিলার হার না মানার গল্প

ভারতীয় বাংলা সিরিয়ালের জনপ্রিয় অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মা মারা গিয়েছেন আজ রবিবার (২০ নভেম্বর) সকালে। মস্তিষ্কে রক্তক্ষরণে হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে শেষ রক্ষা হলো না। সৃষ্টিকর্তার ডাকে ফিরে যেতেই হলো তাকে।

গত ২ নভেম্বর ব্রেন স্ট্রোক হয়ে হাসপাতালে ভর্তি হন তিনি। ঐন্দ্রিলার অবস্থা সংকটজনক দেখেও আশায় বুক বেঁধেছিল পরিবার ও তার প্রেমিক। হাসপাতালে সার্বক্ষণিক পাশে ছিলেন প্রেমিক অভিনেতা সব্যসাচী চৌধুরী।

ঐন্দ্রিলা একাদশ শ্রেণিতে পড়ার সময় ২০১৫ সালের ৫ ফেব্রুয়ারি জন্মদিনের দিনে তার ক্যান্সারের কথা প্রথম জানতে পারেন। তার শরীরে ক্যান্সার দ্রুত ছড়িয়ে পড়ে। তারপরই লড়াই শুরু হয় ঐন্দ্রিলার। তখন তিনি বহরমপুরেই থাকতেন। মেয়েকে নিয়ে দিল্লিতে চিকিৎসার জন্য নিয়ে যান বাবা-মা।

চিকিৎসকরা জানিয়ে দেন ঐন্দ্রিলার হাতে বেশি সময় নেই। এরপর একের পর এক কেমো, ইঞ্জেকশন শুরু হয়। শরীর যেন ক্রমশ কুঁকড়ে যাচ্ছিল। দীর্ঘ লড়াইয়ের পর তবে ২০১৬ সালে সুস্থ হয়ে ওঠেন ঐন্দ্রিলা।

২০১৬ থেকে ২০২১ টানা পাঁচ বছর বেশ ভালোই কাটছিল ঐন্দ্রিলার। ততদিনে ঐন্দ্রিলার অভিনয় জীবন শুরু হয়ে গেছে। কিন্তু ২০২১ সালের ফেব্রুয়ারিতে হঠাৎ ছন্দপতন। আচমকা ডান কাঁধে যন্ত্রণা শুরু হয় ঐন্দ্রিলার। অভিনেত্রী ভেবেছিলেন শোয়ার কারণে হয়তো ব্যথা। তারপর জানা যায়, ডান ফুসফুসে ১৯ সেন্টিমিটারের একটি টিউমার রয়েছে। আবারো শুরু হয় কেমো, সেই যন্ত্রণা।

২০২১ সালের গোটা বছরটাই ক্যানসারের সাথে কঠিন যুদ্ধ চালিয়ে ফের জয়ী হন ঐন্দ্রিলা। কাজেও ফেরেন ধীরে ধীরে। কিন্তু ২০২২ সালের ১ নভেম্বর রাতে ফের ছন্দপতন। ব্রেন স্ট্রোকে আক্রান্ত হন তিনি।

অভিনেত্রী হতে চেয়েছিলেন ঐন্দ্রিলা। তাই তো স্বপ্ন পূরণ করতে বহরমপুর থেকে কলকাতায় আসেন। ‘ঝুমুর’ সিরিয়াল দিয়ে তার অভিনয়ের যাত্রা শুরু। এই দীর্ঘ সিরিয়ালে তিনি অভিনয় করে অভিনেতা সব্যসাচী চৌধুরীর বিপরীতে। এই সিরিয়ালে অভিনয় করতে করতে তারা একে অপরকে ভালোবেসে ফেলেন। তাদের এই ভালোবাসা শেষ দিন পর্যন্ত অটুট ছিল। ২০ দিন ধরে হাসপাতালে ঐন্দ্রিলার পাশেই ছিলেন সব্যসাচী। 

‘ঝুমুর’ ছাড়াও ঐন্দ্রিলা অভিনয় করেছেন ‘জীবন জ্যোতি’, ‘জিয়ন কাঠি’ ইত্যাদি টিভি সিরিয়ালে। এছাড়া ওটিটি প্ল্যাটফর্মেও করেছেন ‘ভাগাড়’, ‘পাঁচফোড়ন ২’-এর মতো ওয়েব সিরিজ। এভাবেই তিনি হাঁটছিলেন তার স্বপ্ন পূরণের পথেই। তবে সে স্বপ্ন পুরোপুরি পূরণের আগেই আজ চলে গেলেন তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //