আবারও সিনেমা নির্মাণে সাব্বির

জনপ্রিয় অভিনেতা মীর সাব্বির। অভিনয়ের বাইরে নির্মাণেও তিনি সুনাম অর্জন করেছেন। বিশেষ করে টেলিভিশনে তার নির্মিত ‘নোয়াশাল’ ধারাবাহিকটি দর্শকের মধ্যে দারুণ সাড়া ফেলে। টেলিভিশনে অভিনয় ও নির্মাণের অভিজ্ঞতা থেকে তিনি ক্যামেরার পিছনে কাজ করেন বড়পর্দার জন্যও। ২০১৮-১৯ অর্থবছরে ছবিটির জন্য অনুদান পান তিনি।

২০২১ সালের শেষের দিকে মুক্তি পায় সরকারি অনুদানে তার নির্মিত ও অভিনীত ‘রাত জাগা ফুল’ সিনেমাটি। সিনেমাটি নির্মাণের পরিকল্পনা প্রসঙ্গে অভিনেতা বলেন, ‘এটি আমার দীর্ঘদিনের স্বপ্ন। ২০০৬ সালে একটা নাটক নির্মাণ করার সময় এ সিনেমার আবহ আমি পাই। তারপর থেকে এটি নির্মাণ করার স্বপ্ন দেখে আসছি। অবশেষে সেই স্বপ্ন সবার কাছে পৌঁছে দিতে পারছি। সরকারি অনুদানের মাধ্যমে সেই সুযোগ পেয়ে আমি গর্বিত।

প্রথমের প্রতি সব সময়ই একটা ভালোবাসা থাকে। আমারও ভালোবাসার কমতি নেই এ সিনেমার জন্য।’ তার প্রথম সিনেমার জন্যই জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘরে তুলে নিচ্ছেন। এ প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, ‘একটা কথা আছে শেষ ভালো যার সব ভালো তার। এবার যেন সেটিই হলো। ২০২১ সালের শেষের দিকে আমার সিনেমা মুক্তি পেল।

এবার নতুন বছরের শুরুতে সুখবরটি পেলাম। নতুন বছরের শুরুতে এমন একটি সুখবর যে কোনো শিল্পীর জন্য দারুণ উৎসাহেরও বলতে পারি।’ এদিকে নতুন বছরে নতুন সিনেমার প্লান করছেন বলেও জানান ‘নোয়াশাল’খ্যাত নির্মাতা। এর মধ্যে স্ক্রিপ্ট করছেন বলেও জানান তিনি।

দুই পর্দার অভিনেতা আরও বলেন, ‘আশা করছি দুই মাসের মধ্যে নতুন সিনেমার ঘোষণা দিতে পারব। এটিও একেবারে ভিন্ন ধরনের একটি গল্পের হবে। যেটি দর্শকের মনে দাগ কাটতে পারে। প্রথম সিনেমা যেহেতু আমাকে এত বড় সম্মান এসে দিয়েছি সেখানে এখন আমার দায়িত্ব আরও বেশি বলে মনে করি। তাই ভালো কিছু নিয়েই দর্শকের সামনে আসব।’

এ সময়ে অনেকে সিনেমা-নাটকে এসে নিজেদের প্রচার-প্রচারণা নিয়ে ব্যস্ত। কাজের চেয়ে তারা ব্যক্তিগত বিষয়গুলো নিয়েই বেশি আলোচনায় থাকেন। এ বিষয়ে সাব্বিরের মন্তব্য কী? তিনি বলেন, ‘শিল্পী চাষ করে হয় না। অধ্যবসায় ও সাধনার মধ্য দিয়ে একজন শিল্পী তৈরি হয়। এ মাধ্যমে কাজ করতে হলে অভিনয়কে মনে-প্রাণে ভালোবাসতে হবে। তবেই একদিন সে সফল হবে।

কেউ এসেই যদি সফল হতে চায় তবে সেটি সম্ভব না। কেউ কেউ অল্প সময়ে তারকাখ্যাতি পায়। তবে সেটি বেশি টিকে থাকে না।’ এ অভিনেতা এখন টিভিপর্দায় বেশ ব্যস্ত সময় পার করছেন। সম্প্রতি সোহেল রানা ইমনের ‘সরাসরি সম্প্রচার’ শিরোনামের এই ধারাবাহিকের শুটিং করেছেন তিনি। এছাড়া ঈদের জন্য সাত পর্বের একটি ধারাবাহিকেও দেখা যাবে তাকে। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //