‘প্রতীক্ষা’ অনেকটা আমার মতো: ফারিণ

বর্তমানে ছোট পর্দা ও ওটিটি প্ল্যাটফর্মের পরিচিত ও জনপ্রিয় অভিনেত্রী তাসনিয়া ফারিণ। ‘এক্স বয়ফ্রেন্ড’ নাটকে অভিনয় করে দর্শকদের কাছে ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেন ফারিণ।

অভিনেত্রী তাসনিয়া ফারিণ।

বর্তমানে ওপার বাংলার পরিচালক অতনু ঘোষের ‘আরো এক পৃথিবী’ ছবিতে কাজ করছেন অভিনেত্রী। এ ছবিতে ‘প্রতীক্ষা’র ভূমিকায় অভিনয় করছেন তিনি।

‘প্রতীক্ষা’ চরিত্রটি নিয়ে অভিনেত্রী বলেন, বিবাহবিচ্ছিন্ন বাবা-মায়ের একাকী, অন্তর্মুখী, অথচ একজন স্বাবলম্বী মেয়ে প্রতীক্ষা, ‘অনেকটা আমার মতো’। মায়ের আগ্রহে স্কুলে পড়তেই মণিপুরী নৃত্যে দীক্ষা। তা বেশিদূর এগয়নি বাবার আপত্তিতে। অতঃপর গান। নজরুলগীতি ও শাস্ত্রীয় সঙ্গীতে স্নাতক তাসনিয়ার প্রথাগত পড়াশোনা মার্কেটিং নিয়ে। আবার মায়ের উৎসাহেই মেয়ের অভিনয় জগতে প্রবেশ। প্রথম কাজ ২০১৯ এ।

অভিনেত্রী তাসনিয়া ফারিণ।

‘হইচই’এর ওয়েব সিরিজ ‘কারাগার’-এ অভিনয় করার সময় ‘আরো এক পৃথিবী’তে ডাক আসে বাংলাদেশী এ অভিনেত্রীর। তাসনিয়াও চাইছিলেন একটা স্বপ্নের চরিত্রে অভিনয় দিয়েই শুরু হোক সিনেমার জার্নি। অতনুর মতো আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরিচালকের ডাক পেয়ে তাই আর দ্বিতীয়বার ভাবেননি, চিত্রনাট্য না পড়েই রাজি হয়ে যান অভিনেত্রী।

অভিনেত্রী তাসনিয়া ফারিণ।

টেলিভিশন, ওয়েব সিরিজ, সিনেমা নিয়ে তৈরি পৃথিবীর বাইরে তাসনিয়ার ব্যক্তিজীবনের পৃথিবীটা কেমন? কাদের নিয়ে গড়া সেই জগৎ? নীল শাড়িতে স্নিগ্ধ তাসনিয়া হেসে বললেন, ‘সেই পৃথিবীটা খুব ছোট। আমি খুব একটা কারও সঙ্গে মিশি না। বাবা, মা, ভাই, আর কয়েকজন বন্ধু নিয়ে আমার নিজস্ব পৃথিবী।’ মনের মানুষের ঠাঁই নেই সেই দুনিয়ায়? তাসনিয়ার হাসিতে ছড়িয়ে পড়ে আলো। ‘সেটা না হয় নাই বললাম। থাক না আমার পৃথিবীর মধ্যে।’

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //