৭৫ বছর বয়সে শুভশ্রী

আসন্ন নারীদিবসে বৃদ্ধা ইন্দুবালা রূপে ওয়েব সিরিজে ডেবিউ করছেন শুভশ্রী গঙ্গোপাধ্যায়। ৭৫ বছরের বৃদ্ধা ইন্দুর ভূমিকায় পর্দায় দেখা যাবে তাকে। 

চ্যালেঞ্জিং এ চরিত্র নিয়ে কথা বলেছেন তিনি। কেন এমন চ্যালেঞ্জ নিলেন? তার ভাষ্য, ইন্দুবালা চরিত্রের জার্নির কারণেই রাজি হয়েছি। এই চরিত্র করতে যদি রাজি না হতাম, তাহলে বোকামি হত। এত ভাল একটা চরিত্র, সমস্ত আর্টিস্ট মুখিয়ে থাকবে এমন চরিত্র পাওয়ার জন্য। ইন্দুবালার চরিত্র যে ফর্মেই হত, আমি সবেতেই রাজি হতাম। 

তিনি আরও বলেন, কোনো চরিত্রে যদি চ্যালেঞ্জ থাকে, যদি রাতে ঘুমতে না দেয়, তবেই সেই চরিত্র আমি করব। এমন একটা চরিত্র যেটা আমাকে বাড়ি থেকে টেনে বের করবে, ওই স্যাটিসফ্যাকশন দেবে। ইন্দুবালার প্রথম চ্যালেঞ্জই ছিল যে, ৭৫ বছরের ভূমিকায় আমাকে আসতে হবে। একজন বৃদ্ধার হাঁটাচলা, কথা বলা তুলে ধরা তো সহজ নয়। এ বিষয়ে জানা, খুবই কঠিন ছিল। তার মানসিকতা কেমন হতে পারে ভেবে নিতে হয়েছে। যখন আমি ‘মেহুল’ করেছিলাম (‘পরিণীতা’), ছোটবেলায় ফিরে গিয়েছিলাম। এটার ক্ষেত্রে তো আমার তেমন কোনও অভিজ্ঞতা নেই। সেখানে নিজেকে নিয়ে যেতে হয়েছে এবং বিশ্বাসযোগ্য করে তুলতে হয়েছে। 

অভিনেত্রী বলেন, সবচেয়ে বেশি চ্যালেঞ্জ ছিল কণ্ঠস্বর। চলাফেরা, শরীরী ভাষা, তাকানো, সবকিছু করে নিতে পারব জানতাম। কিন্তু নার্ভাস ছিলাম কণ্ঠস্বর নিয়ে। ওটা নিয়ে খুব খেটেছি। তারপর ডাবিংয়ে গিয়ে নানারকম ভয়েস ট্রাই করার পর দেবালয়ের যেটা পছন্দ হয়েছে, সেটা আমরা রেখেছি। অনেকের হয়তো পছন্দ হবে, অনেকের হবে না। কিন্তু আমার পরিচালক (দেবালয় ভট্টাচার্য) যেখানে হ্যাপি, সেখানে আমি খুবই খুশি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //