হিরো আলমের ভাস্কর্য বানালেন ঢাবি ছাত্র

বহুল আলোচিত আশরাফুল আলম ওরফে হিরো আলমকে নিয়ে বানানো হয়েছে ভাস্কর্য। তার ওই ভাস্কর্য তৈরি করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) চারুকলা অনুষদের একজন ছাত্র।

হিরো আলম আজ মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে ওই ভাস্কর্যের সঙ্গে তোলা একটি সেলফি নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে পোস্ট করেছেন।

ওই পোস্টে তিনি লিখেছেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ে তৈরি হলো আমার ভাস্কর্য।’ তার এই পোস্ট ভক্ত–অনুরাগীদের মধ্যে দারুণ সাড়া ফেলে দিয়েছে। রাত সাড়ে ১১টা পর্যন্ত তাঁর ওই পোস্টে ৮৪ হাজারের বেশি মানুষ লাইক দিয়েছেন। মন্তব্য করেছেন প্রায় সাড়ে ৫ হাজার ব্যক্তি।

হিরো আলমের ভাস্কর্যটি তৈরি করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ভাস্কর্য বিভাগের ছাত্র উত্তম কুমার। তিনি গণমাধ্যমকে জানান,বিভাগের স্টাডি ওয়ার্ক হিসেবে আমরা অনেক কাজ করি। ২০১৮ সালে স্টাডি ওয়ার্ক হিসেবে হিরো আলমের ক্যারেক্টারটা নিয়ে ভাস্কর্যটা তৈরি করি।’

হিরো আলমের ভাস্কর্য তৈরিতে প্রায় ৪০ হাজার টাকা খরচ হয়েছে বলে জানান উত্তম কুমার। তিনি বলেন, ‘হিরো আলমের আবক্ষ ভাস্কর্যটা তৈরি করার পর ২০১৮ সালেই আমি ছবি তুলে ফেসবুকে আপলোড করার পর এটা নিয়ে বেশ আলোড়ন তৈরি হয়। পরে কিছু লোকজন নিয়ে হিরো আলম জগন্নাথ হলে এসে ভাস্কর্যটা দেখে গিয়েছিলেন। ভাস্কর্যটার কাজ শেষ করে আমি আমার কাছেই রেখে দিই। হিরো আলমকে এটা দেওয়া হয়ে ওঠেনি। জগন্নাথ হলের দক্ষিণ ভবনে আমার কক্ষেই ভাস্কর্যটা রাখা আছে। ২০১৮ সালের পর হিরো আলমের সঙ্গে আর কোনো যোগাযোগ হয়নি। হিরো আলম চাইলে ভাস্কর্যটা হস্তান্তর করব।’

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //