দেশীয় চলচ্চিত্রকে ভালোবাসুন, প্রেক্ষাগৃহে গিয়ে সিনেমা দেখুন

জাতীয় চলচ্চিত্র দিবস আজ সোমবার (৩ এপ্রিল)। এবারের প্রতিপাদ্য বিষয় হলো, ‘দেশীয় চলচ্চিত্রকে ভালোবাসুন, প্রেক্ষাগৃহে গিয়ে সিনেমা দেখুন’।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৫৭ সালের এই দিনে তদানীন্তন পূর্ব পাকিস্তান প্রাদেশিক পরিষদে চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (এফডিসি) গঠনের প্রস্তাব উত্থাপন করেন।

এই দিনকে স্মরণ করে ২০১২ সালে প্রথমবার জাতীয় চলচ্চিত্র দিবস উদযাপন করা হয়। এরপর থেকে প্রত্যেক বছরই চলচ্চিত্র দিবস ঘিরে এফডিসি রঙিন হয়ে ওঠে।

এবারও নানা আয়োজনে পালিত হবে এফডিসিতে জাতীয় চলচ্চিত্র দিবস। তবে পবিত্র রমজান মাস উপলক্ষে আয়োজনে কিছুটা মলিনতা থাকবে। কোনো জমকালো আয়োজন না থাকলেও সকাল ১০টায় র‍্যালি থাকবে।

গতকাল রবিবার (২ এপ্রিল) বিকেল থেকে গোটা এফডিসিতে সাজসজ্জার কাজ শুরু হয়। এছাড়া চলছিল বিভিন্ন ব্যানার, ফেস্টুন টানানোসহ প্রবেশদ্বার নির্মাণ এবং আলোকসজ্জার প্রস্তুতি। 

চলচ্চিত্র দিবস অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। বিশেষ অতিথি থাকবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মো. হুমায়ুন কবির খোন্দকার। অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন এফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //