ঈদের সিনেমার বাজিমাত

ঈদে এবার ১৬৯টি প্রেক্ষাগৃহে চলছে পাঁচটি চলচ্চিত্র। সিনেমাগুলো হলো ‘প্রিয়তমা, ‘সুড়ঙ্গ’, ‘লাল শাড়ি’, ‘প্রহেলিকা’ এবং ‘ক্যাসিনো’। এতগুলো চলচ্চিত্র একসঙ্গে মুক্তি পেলেও প্রতিটি সিনেমায় দর্শকদের আগ্রহ বাংলা চলচ্চিত্রের সুদিনের আভাস দিচ্ছে। এবারের ঈদে সিঙ্গেল স্ক্রিন ছাড়াও সব কটি সিনেমা দেখা যাচ্ছে মাল্টিপ্লেক্সে।

এসব সিনেমা দেখতে বাংলা সিনেমাপ্রেমীরা ভিড় জমাচ্ছেন দেশের বিভিন্ন মাল্টিপ্লেক্স ও সিনেমা হলগুলোতে। ঈদের দিনই বৃষ্টি উপেক্ষা করে বাংলা সিনেমাপ্রেমীদের পদচারণায় বেশ মুখর ছিল মাল্টিপ্লেক্স আর সিঙ্গেল সিনেমা হল পাড়া। 

পাঁচটি সিনেমার মধ্যে শাকিব খানের ‘প্রিয়তমা’ মাহফুজ আহমেদের ‘প্রহেলিকা’ ও আফরান নিশোর ‘সুড়ঙ্গ’ দর্শকের কাছে বেশি প্রশংসা পাচ্ছে। এ তিনটি সিনেমার পাশাপাশি ‘ক্যাসিনো’ ও ‘লাল শাড়ি’ সিনেমাও দর্শক দেখছেন। সিনেমা সংশ্লিষ্টদের মতে দীর্ঘ সময় পর এবার ঈদের সিনেমার এমন বাজিমাত। গেল রমজান ঈদে মুক্তি পাওয়া আটটি সিনেমার মধ্যে শাকিবের ‘লিডার আমিই বাংলাদেশ’ সজলের ‘জ্বীন’, ও অনন্তের ‘কিল হিম’ সিনেমা আলোচনায় আসে। কিন্তু এবার তার ব্যতিক্রম ঘটেছে।

প্রহেলিকা সিনেমার একটি দৃশ্যে মাহফুজ ও বুবলি

ঈদের সবগুলো সিনেমাই দর্শকের পছন্দের তালিকায় আছে। এদিকে নিজেদের সিনেমার প্রচারের অংশ হিসেবে অভিনেতা-অভিনেত্রী ও কলা-কুশলীদের নিয়ে হলে হলে যাচ্ছেন নির্মাতারা। যদিও সারা দেশে আধুনিক সিনেমা হল না থাকায় মন পোড়ে নির্মাতাদের। ঈদের সিনেমার দর্শকের উপচে পড়া ভিড়ে উচ্ছ্বাস প্রকাশ করেন নির্মাতা ও সিনেমার শিল্পীরা।

‘প্রহেলিকা’ সিনেমার নির্মাতা চয়নিকা চৌধুরী বলেন, দর্শকের এমন ভিড় দেখেই বোঝা যায় বাংলা সিনেমা দর্শক কতটা পছন্দ করেন। ভালো সিনেমার অভাবেই দর্শক অনেক দিন হলমুখী ছিল না। কিন্তু দর্শক এবার প্রমাণ করে দিল ভালো কনটেন্ট পেলে তারা হলে সিনেমা দেখতে চান। 

ঈদের দিন বৃষ্টি উপেক্ষা করেও দর্শক সিনেমা দেখতে এসেছেন। সিনেপ্লেক্সের বাইরে সিঙ্গেল স্ক্রিনেও অন্য সিনেমাগুলো দেখতে দর্শক ভিড় জমাচ্ছেন।’ রায়হান রাফির ‘সুড়ঙ্গ’ সিনেমা দিয়ে চলচ্চিত্রে নাম লেখালেন ছোটপর্দার আফরান নিশো।

সুড়ঙ্গ সিনেমার একটি দৃ্শ্যে তমা মির্জা ও আফরান নিশো।

তার প্রথম সিনেমাতেই দর্শকের প্রশংসায় ভাসছেন। নিশোর ভাষ্য, ‘দর্শক আমাদের বাংলা সিনেমা দেখছেন এটি আমাদের জন্য আনন্দের বলতে হয়। একসঙ্গে এবার অনেকগুলো ভালো সিনেমা মুক্তি পেয়েছে। দর্শকের আগ্রহ দেখে বলতে পারি, এটি আমাদের সিনেমার জন্য শুভ লক্ষণ। সারা বছর এমন ভালো সিনেমা দিতে পারলে দর্শক অবশ্যই বাংলা সিনেমা দেখবে।’ সিনেমার পাশাপাশি এবার সিনেমার গানগুলোও দর্শকের মনে দাগ কাটছে।

এরই মধ্যে শাকিবের ‘প্রিয়তমা’ সিনেমার ‘কোরবানি কোরবানি’ ও ‘ঈশ্বর’ শিরোনামের গান দুটি দর্শকের মধ্যে দারুণ সাড়া ফেলেছে। এছাড়া ‘প্রহেলিকা’ সিনেমা মুক্তির আগেই এর ‘মেঘের নৌকা’ গানটি দর্শকের প্রশংসা কুড়ায়। 


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //