নিজেকে বদলে ফেলতে রাজি: অথৈ

বেশ ফুরফুরে মেজাজে আছেন সামিয়া অথৈ। শুভাকাঙ্ক্ষীদের হরদম প্রশংসা পাচ্ছেন তিনি। ঈদও আনন্দে কাটিয়েছেন। কারণও আছে, ঈদ উপলক্ষে মুক্তি পাওয়া ওয়েব সিরিজ ‘ইনফিনিটি ২’-এ গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেন এ গ্ল্যামারকন্যা। যার রেশ এখনো আছে।

মেহেদি হাসিব পরিচালিত এ সিরিজে অথৈ বিশেষ চরিত্রে অভিনয় করেন। তার ভাষ্য, ‘আমি ‘সাফা’ চরিত্রে অভিনয় করেছি। দর্শকের এত সাড়া পাব আশা করিনি। সিরিজটির হাইপ প্রথম সিজন থেকেই বেশ ভালো। আমার জন্য চ্যালেঞ্জিং চরিত্র ছিল। এমন চরিত্র আগে করিনি।

আমাকে দর্শক সফট ক্যারেক্টারে দেখে অভ্যস্ত। সে জায়গায় আমাকে অ্যাকশন রোলে পেল সবাই। অথৈ আরও বললেন, ‘চরিত্রটি ফুটিয়ে তোলার জন্য মার্শাল আর্ট শিখেছি। শরীরে দাগ পড়ে গেছে। সেটি নিয়েই শুটিং করতে গেছি। আমিও যে অ্যাকশন করতে পারি, এ বিশ্বাস সবার জন্মেছে।’ শুটিং করতে গিয়ে টানা আট মিনিট সংলাপ দেওয়ার পাশাপাশি ফাইট করে গেছেন এ অভিনেত্রী।

তিনি জানান, জ্বর নিয়ে শুটিং করেছেন। খেয়েছেন ব্যথানাশক ওষুধ। রীতিমতো অনুশীলন করে শুটিংয়ে নেমেছেন তিনি। তার ফল পেয়েছেন বিঞ্জ কর্তৃপক্ষের প্রশংসায়। সামিয়ার মতে, এটিই আমার অর্জন। এর আগে রায়হান রাফি পরিচালিত ‘দামাল’ ছবিতে নারী ফুটবলারের চরিত্রে অভিনয় করেন অথৈ। কাজের বৈচিত্র্য প্রসঙ্গে তিনি বললেন, ‘আমি সবসময় পরিচালককে বলি, আমি সব দেব। টিমের সাপোর্ট শুধু চাই।

একটি চরিত্র ফুটিয়ে তোলার জন্য নিজেকে যতটুকু পরিবর্তন করা দরকার ততটুকু করতে রাজি।’ এদিকে আশুতোষ সুজনের অ্যান্থলজি ফিল্মে অভিনয় করছেন। সে প্রসঙ্গে বললেন, ‘ঈদের আগে ছবিটির কাজ শেষ করেছি। এখানে আমার বিপরীতে আছেন ফজলুর রহমান বাবু ভাই। এ চরিত্রটিও ভিন্ন। এ ছবিতে দর্শক ৮০-৯০ দশকের স্বাদ খুঁজে পাবে।

আমার চরিত্রের কয়েকটি লেয়ার আছে। ফিল্মি গল্প। দর্শক মজা পাবে। শিগগির ছবিটি মুক্তি পাবে।’ ঈদের আগে কয়েকটি নাটকের কাজ শেষ করেন দুই পর্দার এ নায়িকা। নাটকগুলো আগামীতে প্রচার হবে। সবশেষে সামিয়া অথৈ জানালেন, কয়েকটি ছবির বিষয়ে কথাবার্তা চলছে। নাচের শো ও বিজ্ঞাপনচিত্রের কাজও শুরু করবেন তিনি।

অভিনেত্রী বলেন, ‘আমি আসলে সব জায়গায় ফিট। সেটা যে পর্দাই হোক না কেন। কাজের ব্যাপারে প্রথমে গল্পকে প্রাধান্য দিই। যে গল্প মনে হবে আমার জন্যই লেখা। দ্বিতীয়ত যে চরিত্রে আগে অভিনয় করিনি সেটি। সবশেষে নির্মাতা কে তা দেখি। ভালো নির্মাতা কাজ বাছাইয়ের অন্যতম শর্ত।’

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //