ছকে বাঁধা কাজ করতে চাই না

নবাগতা আফিয়া তাবাসসুম বর্ণ। সম্প্রতি তার অভিনীত ও ইয়াসির আল হক পরিচালিত ওয়েব সিরিজ ‘সাড়ে ষোলো’ হইচই প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে । এ গ্ল্যামারকন্যা আবদুল্লাহ মোহাম্মদ সাদের সিনেমায় অভিনয়ের মাধ্যমে ক্যারিয়ার শুরু করেন। এর মধ্যে আবু শাহেদ ইমনের ‘মারকিউলিস’ ওয়েব সিরিজেও কাজ করেছেন বলে জানান।

নিজের কাজ ও অন্যান্য প্রসঙ্গে সাম্প্রতিক দেশকালের সঙ্গে কথা বলেছেন তিনি। সাক্ষাৎকার নিয়েছেন- মোহাম্মদ তারেক।

ইয়াসির আল হক পরিচালিত ‘সাড়ে ষোলো’ ওয়েব সিরিজে আপনার অভিনয় প্রশংসা কুড়িয়েছে। কাজটি নিয়ে কী বলবেন? 

আমি এ সিরিজে ‘নাতাশা’ চরিত্রে অভিনয় করে বেশ ভালো সাড়া পেয়েছি। ভিন্নধর্মী একটি চরিত্রে অভিনয় করেছি। সিনিয়র আর্টিস্টদের সঙ্গে কাজের অভিজ্ঞতা দারুণ ছিল। ইন্তেখাব দিনার ভাই ধৈর্য্য ধরে আমাকে বুঝিয়েছেন। মম হাসিখুশি একজন মানুষ। তার সঙ্গে কাজ করতেও মজা লাগে। নিশো ভাইয়ার সঙ্গে আগে কখনো কাজ না করায় নার্ভাস ছিলাম। তিনি আমাকে সহজ করার জন্য আলাদা করে সময় দিয়েছেন। 

আবু শাহেদ ইমনের ‘মারকিউলিস’ ওয়েব সিরিজে ‘অনামিকা’ চরিত্রে অভিনয় করেছেন। সেই অভিজ্ঞতা কেমন ছিল?

‘মারকিউলিস’-এর ইউনিটে খুব ভালো সময় কেটেছে। ইমন ভাই আমাকে দুটো চরিত্রের ব্যাপারে জানান। আমি ‘অনামিকা’ চরিত্রটি পছন্দ করি। তিনিও আমার জন্য সেটিই ভাবছিলেন। ইমন ভাইয়ের শুটিং ইউনিক। কাজের সঙ্গে ডায়লগের পরিবর্তন হয়। আউটপুট ভালো হয় সবসময়।

আপনার প্রথম কাজ ‘রেহানা মরিয়ম নূর’। এটি নিয়ে জানতে চাই।

সাদ ভাইকে প্রথম চিনি ‘লাইভ ফ্রম ঢাকা’ সিনেমার মাধ্যমে। তিনি এমন একজন পরিচালক যিনি সমাজের সমস্যাগুলো তুলে ধরেন। তার সঙ্গে কাজের সময়ও ভাবতে পারিনি সিনেমাটি আন্তর্জাতিক পর্যায়ে যাবে। তিনি এ বিষয়ে আমাদের কিছু বলেননি। কাজটি করার সময় তার ওপর বিশ্বাস ছিল। সেখানে ইয়াসির ভাইয়া আমার কো-আর্টিস্ট ও কাস্টিং ডিরেক্টর ছিলেন। তিনি বেশ সহযোগিতা করেছেন। 

আপনাকে ওটিটি প্ল্যাটফর্মে বেশি কাজ করতে দেখা যাচ্ছে। নাটকে কি কাজ করবেন না?

দর্শক ওটিটিতে বেশি দেখছে কারণ, ওটিটির স্ক্রিপ্ট বেশি আসছে। আমি নাটক করতে চাই। ছোটবেলা থেকে নাটক দেখে বেড়ে উঠেছি। আমার কাছে এখনো নাটকের স্ক্রিপ্ট আসেনি। যদি ভালো গল্প ও চরিত্র পাই তাহলে অবশ্যই নাটকে অভিনয় করব।

ক্যারিয়ার নিয়ে কী ভাবছেন? 

আমি ভালো কাজ করতে চাই। ভিন্নরকম চরিত্রে অভিনয় করতে ভালো লাগে। ছকে বাঁধা কাজ করতে চাই না। এখন সিনেমা ভালো চলছে। দর্শক হলে গিয়ে সিনেমা দেখছে। একটি সিনেমার ব্যাপারে কথা চলছে। এখনো প্রাথমিক পর্যায়ে। দেখা যাক কী হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //