রাহুল আনন্দের স্টুডিওতে ফ্রান্সের প্রেসিডেন্ট

ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ দুই দিনের ঢাকা সফরে এসে মধ্যরাতে ধানমন্ডিতে ‘জলের গান’ এর সংগীতশিল্পী, গীতিকার ও বাদ্যযন্ত্রী রাহুল আনন্দের স্টুডিও পরিদর্শন করেছেন।

রবিবার (১০ সেপ্টেম্বর) মধ্যরাতে রাহুল আনন্দের স্টুডিওতে যান তিনি। সেখানে তিনি নিজে একতারা হাতে নিয়ে রাখেন আর রাহুল সেই একতারা বাজান। রাহুল আনন্দের স্টুডিওতে গিয়ে সেটি ঘুরে দেখেন ইমানুয়েল ম্যাক্রোঁ। 

এসময় স্টুডিও থাকা বিভিন্ন একতারাসহ অন্যান্য বাদ্যযন্ত্রের সঙ্গে ম্যাক্রোঁকে পরিচয় করিয়ে দেন রাহুল। এসময় রাহুল ম্যাক্রোঁকে গান গেয়ে শোনালে ম্যাক্রোঁ তাকে ধন্যবাদ জানান। সেখানে দেড় ঘণ্টা অবস্থান করেন ফরাসি প্রেসিডেন্ট।

পরে রাহুল আনন্দ গণমাধ্যমকে জানান, শিল্পী ও শিল্পের প্রতি আগ্রহ থেকে তার স্টুডিওতে এসেছেন ফরাসি প্রেসিডেন্ট। তিনি মুগ্ধ হয়ে গান শুনেছেন। নিজে বাঁশি বাজিয়েছেন। এ ছাড়া তকে একটি একতারা উপহার দিয়েছন রাহুল আনন্দ। বাংলাদেশের ঐতিহ্যকে তাঁর সামনে তুলে ধরার চেষ্টা করেছি। বাংলাদেশের সঙ্গে ফ্রান্সের সংস্কৃতি বিনিময় নিয়ে আলাপ হয়েছে। 

এর আগে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর সম্মানে আয়োজিত নৈশভোজে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নৈশভোজ শুরুর আগে চলে সাংস্কৃতিক পরিবেশনা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //