শর্ত হলো গল্প ভালো হতে হবে: প্রিয়ন্তী উর্বী

অভিনেত্রী প্রিয়ন্তী উর্বী। সম্প্রতি দীপ্ত প্লে প্ল্যাটফর্মে এসেছে তার অভিনীত ও নাজিম উদ দৌলা রচিত ও মোহাম্মদ আলী মুন্না পরিচালিত ওয়েব ফিল্ম ‘অপলাপ’। এছাড়া রবিউল আলম রবির অ্যান্থলজি ওয়েব ফিল্ম ‘ক্যাফে ডিজায়ার’-এ তাকে দেখা গেছে। মেজবাউর রহমান সুমনের ‘কোথায় পালাবে বলো রূপবান’ ফিকশনে অভিনয় করে সাড়া ফেলেন তিনি। এটি ছিল চরকির অ্যান্থলজি ফিল্ম ‘এই মুহূর্তে’-এর একটি গল্প। নিজের কাজ ও প্রাসঙ্গিক বিষয়ে সাম্প্রতিক দেশকালের সঙ্গে আলাপ করেছেন তিনি। সাক্ষাৎকার নিয়েছেন মোহাম্মদ তারেক...

‘অপলাপ’ ওয়েব ফিল্মে একটি নেতিবাচক চরিত্রে অভিনয় করেছেন। ক্যারিয়ারের শুরুতে এমন চরিত্রে কাজ করলেন; দর্শক সাড়া কেমন পেলেন?
‘অপলাপ’-এ আমার চরিত্রের নাম ‘বর্ষা’। কাজটি নিয়ে দর্শকের মতামত পাচ্ছি। সবাই প্রশংসা করছে। প্রিমিয়ারেও সহকর্মী ও অতিথিরা সাধুবাদ জানিয়েছেন। দেশের বাইরে থেকেও ইতিবাচক সাড়া মিলছে। কাজটি করার সময় দ্বিধায় ছিলাম, দর্শক এ ধরনের চরিত্রে আমাকে কীভাবে নেবে সেটি নিয়ে সংশয় ছিল। কিন্তু ‘অপলাপ’ প্রচার হওয়ার পর দেখছি সবাই পছন্দ করেছে। 

‘অপলাপ’ ওয়েব ফিল্মে কাজের অভিজ্ঞতা কেমন ছিল? 
কাজের অভিজ্ঞতা ভালো ছিল। আমার সহশিল্পীরা বেশ অভিজ্ঞ ছিলেন। সবাই কাজের ক্ষেত্রে আমার যত্ন করেছেন। আমার কোনো সমস্যা হলে তার সমাধান করেছেন। ইউনিটের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক হয়ে যাওয়ায় কাজটি করে আরাম পেয়েছি। তা ছাড়া রোশান বিভিন্ন ইন্টারভিউয়ে বলেছেন আমি ন্যাচারাল অভিনয় করেছি। নিপুণ আপু বলেছেন আমি গ্ল্যামারাস। আসলে কাজটি ভালোমতো তুলে ধরার জন্য সবাই চেষ্টা করেছেন।

আপনি নাটক ও ওটিটিতে কাজ করেছেন। সামনে আসবে সিনেমা। কোথায় থিতু হতে চান?
একটি ভালো সিনেমা করলে দ্রুত দর্শকের কাছে পৌঁছানো যায়। তা ছাড়া ছোটবেলা থেকেই সিনেমায় কাজ করার ইচ্ছে ছিল। তাই বলে নাটক করব না তা নয়। যদি ক্লোজআপ ‘কাছে আসার গল্প’ সিরিজের মতো ভালো কাজ হয় তাহলে করব। উৎসব ভিত্তিক নাটকেও কাজ করব; শর্ত হলো গল্প ভালো হতে হবে।

আগামীতে কী কী কাজ আসছে? 
সজল এ আজাদের ‘সিটি গোল্ড’ শীর্ষক একটি সিনেমার কাজ করছি। এ সিনেমায় মফস্বল থেকে ঢাকা আসা একজন মেয়ের চরিত্রে অভিনয় করেছি। শেষ করেছি ‘অ্যা টেস্ট অব হানি’ উপন্যাস অবলম্বনে নির্মিত অভিজিত অর্ক পরিচালিত ‘জুন’-এর কাজ। এখানে মা-মেয়ের জীবনের সংকট তুলে ধরা হয়েছে। চরকি, বায়োস্কোপ ও দীপ্ত প্লের কয়েকটি কাজের বিষয়ে কথাবার্তা চলছে। 

ছোটপর্দার কাজের বিষয়ে জানতে চাই।
আমাকে যে কী পরিমাণ নাটকের প্রস্তাব ফেরাতে হয়েছে- না বললে বিশ্বাস করবেন না। আমি ধৈর্য হারাইনি। কাজ করে গেছি; শুধু পর্দায় উপস্থিতি ছিল কম। এখন সে কাজগুলো প্রচারে আসছে। আমি বিশ্বাস করি, দশটা কাজ করলাম মানুষ দেখল না। তার চেয়ে একটি কাজ করলে যদি মানুষ দেখে সেটিই করব।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //