দর্শককে বিরক্ত করতে চাই না: সিয়াম

জনপ্রিয় অভিনেতা সিয়াম আহমেদ। চরিত্র নিয়ে খেলতে ভালোবাসেন তিনি। ‘পোড়ামন-২’-এর সুজন, ‘দহনে’র তুলা, ‘দামালে’র দুর্জয়, কিংবা ‘শান’ তারই প্রমাণ। এবারও এই অভিনেতা ভিন্ন চরিত্র নিয়ে আসছেন। ভিকি জাহিদের ওয়েব সিরিজ ‘লটারি’তে নেতিবাচক চরিত্রে দেখা যাবে তাকে। সম্প্রতি এ বিষয়ে কথা বলেছেন অভিনেতা। সাক্ষাৎকার নিয়েছেন অনিন্দ্য শুভ।

‘লটারি’তে আপনার চরিত্র নিয়ে জানতে চাই...
চরিত্রটা খুবই মজাদার, ভালো মানুষ না। প্রথমবার এমনি চরিত্রে দর্শক আমাকে দেখতে পাবে। চরিত্রে নিজেকে ভাঙার মতো সুযোগ আছে বলেই কাজটা করেছি।

কাজের অভিজ্ঞতা কেমন ছিল? 
চরিত্রটিতে কাজের অভিজ্ঞতা খুব ভালো ছিল। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়, আমি চরিত্রটি করতে পারব কি না এমন একটা সংশয় ছিল। তবে আমার পরিচালক সেটা সামলে নিয়েছেন। তার মনে হয়েছে আমি উপযুক্ত। আমার মনে হয়েছে তার যদি আমাকে নিয়ে এই আত্মবিশ্বাস থাকে তাহলে আমিও চেষ্টা করে দেখি। ওই জায়গা থেকেই চেষ্টা করা। তা ছাড়া দর্শকদের বিরক্ত করতে চাই না। সেজন্য নতুন নতুন চরিত্রে কাজ করার চেষ্টা করি।

ভক্তরা আপনার নতুন কাজের অপেক্ষায় আছেন। তাদের উদ্দেশে কী বলবেন? 
তাদের জন্য ভালো কিছু আসবে। আমি আসলে নিজের জন্য একটা বিরতি নিয়েছি। কারণ টানা কাজ করেছি। টানা কাজ করলে একঘেয়েমি চলে আসে। একটা কাজ শেষে আরেকটি কাজে ঢুকে যেতে হয়। আলাদাভাবে প্রস্তুতি নেওয়ার সময় পাওয়া যায় না। তাই ভাবছিলাম নিজেকে একটু সময় দেই। সামনে যে কাজটি করব সেটি সময় নিয়ে করতে চাই।

গেল বছরটি কেমন ছিল আপনার জন্য? 
প্রাপ্তির জায়গাগুলোই দেখি। প্রতিনিয়ত যেটা শেখার ও জানার চেষ্টা করছি সেটা হলো এখানে কেউ সারাজীবনের জন্য সবার প্রিয় থাকবে না। আবার কেউ সারা জীবনের জন্য কারও বন্ধু বা শত্রু থাকবে না। কথাটি মান্না ভাই অনেক আগেই বলেছিলেন। সবাই ধীরে ধীরে কথাটি উপলব্ধি করেন। প্রতিনিয়ত ভাবি, নতুন কোনো কিছু শিখতে বা দিতে পারছি কি না। আমার মনে হয় এই চেষ্টা যেহেতু আছে এবং আগের ভুল ও অপ্রাপ্তি থেকে শিক্ষা গ্রহণ করার চেষ্টা থাকে সেহেতু নতুন বছর বিষয়গুলো প্রয়োগ করার চেষ্টা থাকবে। তবে সবই ইতিবাচকভাবে দেখি। আপনি গ্লাসকে যেভাবে দেখবেন গ্লাসটি অতটুকুই ভরা বা খালি মনে হবে।

নতুন বছর নিয়ে কী ভাবনা?
এমন কাজ করতে চাই যেগুলো আমি ভাবিনি করতে পারব। এতদিন ভেবেছিলাম যেটা আমাকে দিয়ে হবে না এবার সেটা করতে চাই। এ ধরনের চ্যালেঞ্জ গ্রহণ করব।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //