অস্কার কোয়ালিফাইংয়ে বাংলাদেশের ছবি

হলিউডের অস্কার কোয়ালিফাইং উৎসব ‘সিনেকুয়েস্ট ফিল্ম অ্যান্ড ভিআর ফেস্টিভ্যাল’এ একমাত্র বাংলাদেশি স্বল্পদৈর্ঘ্য হিসেবে অফিসিয়াল সিলেকশন পেয়েছে শাহনেওয়াজ খান সিজু নির্মিত ওয়ান শট ফিল্ম ‘নট আ ফিকশন’। এটি বাংলাদেশের একমাত্র ছবি হিসেবে প্রতিনিধিত্ব করবে মর্যাদাপূর্ণ উৎসবটিতে। এর আগে হ্যামিল্টন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব এবং সিলভার ওয়েভ চলচ্চিত্র উৎসবে অংশ নিয়ে দর্শক-সমালোচকদের প্রশংসা কুড়িয়েছে সিনেমাটি।

গুগল, মেটা, নেটফ্লিক্সসহ দুনিয়ার বাঘা বাঘা সব টেকপ্রতিষ্ঠানের আঁতুড়ঘর খ্যাত ক্যালিফোর্নিয়ার সিলিকন ভ্যালিতে ৭ থেকে ১৭ মার্চ বসতে যাচ্ছে ৩৩তম এ আসর। উৎসবের বেস্ট ড্রামাটিক শর্টস বিভাগে সিলেকশন পেয়েছে ‘নট আ ফিকশন’। এর মধ্য দিয়ে মার্কিন প্রিমিয়ার হতে যাচ্ছে সিনেমাটির।

নির্মাতা সিজু জানান, ৮ মার্চ স্থানীয় সময় বিকাল ৪টা ৪৫ মিনিটে হ্যামার থিয়েটার সেন্টার, স্যান জোস, ক্যালিফোর্নিয়ায় ছবিটির প্রিমিয়ারের পর দর্শক ও বিচারকদের সঙ্গে সরাসরি একটি প্রশ্নোত্তর পর্বে অংশ নেওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে প্রযোজক-পরিচালকসহ টিমের অন্যদের। এছাড়া এ উৎসবের অংশ হিসেবে ২১ থেকে ৩১ মার্চ অনুষ্ঠেয় সিনেজয় ভার্চুয়াল ফিল্ম ফেস্টিভ্যাল এবং পিকচার দ্য পসিবিলিটিস ইভেন্টেও অংশ নেবে নট আ ফিকশন।

সিজুর সঙ্গে নট আ ফিকশনের সহপ্রযোজক হিসেবে কাজ করেছেন চলচ্চিত্র সমালোচক ও সাংবাদিক সাদিয়া খালিদ রীতি। এছাড়া এ সিনেমায় অভিনেতা হিসেবে কাজ করেছেন উদয়ন রাজীব, নাঈমুল আলম মিশু, ঐশিক সামি আহমেদ, রুদ্রনীল আহমেদ, জাওয়াদ সৌধ ও মিথুন। ভয়েস আর্টিস্ট হিসেবে কাজ করেছেন আহসান স্মরণ ও সৈয়দ তামুর হাসান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //