গাজীপুরে চির নিদ্রায় শায়িত আহমেদ রুবেল

অভিনেতা আহমেদ রুবেলের দাফন সম্পন্ন হয়েছে। আজ বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৫টায় গাজীপুর সিটি কর্পোরেশন কবরস্থানে তার মরদেহ দাফন করা হয়। 

তার ভগ্নিপতি উপাচার্য প্রফেসর ড. জহিরুল হক সাম্প্রতিক দেশকাল-কে জানান, আজ দুপুরের পর অভিনেতা আহমেদ রুবেলের মরদেহ ঢাকা থেকে নিজ বাড়িতে আনা হয়। পরে জয়দেবপুর রাজবাড়ি মাঠে বিকেল ৫টায় জানাজা শেষে মায়ের কবরেই সমাহিত করা হয় গুণী এই অভিনেতাকে। 

এ সময় অভিনেতা আহমেদ রুবেলের মরদেহ বাড়িতে আনার বন্ধু-বান্ধব, স্বজন, প্রতিবেশী ও ভক্তরা ভিড় জমান তাকে একনজর শেষবারের জন্য দেখতে।

গাজীপুরে অনুষ্ঠিত তার জানাজায় স্থানীয় সংসদ সদস্য জাহিদ আহসান রাসেলসহ দেশবরেণ্য অভিনেতা-অভিনেত্রী, লেখক, বুদ্ধিজীবী ও সকল স্তরের নানা শ্রেণি পেশার মানুষ এ সময় অংশ নেন।

এর আগে শেষবারের মতো শ্রদ্ধা জানাতে আজ সকাল সাড়ে ১০টায় আহমেদ রুবেলের মরদেহ জাতীয় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা প্লাজায় নেওয়া হয়। ঢাকা থিয়েটারের উদ্যোগে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত সেখানে তার মরদেহ সর্বসাধারণের শ্রদ্ধা জানানোর জন্য রাখা হয়।

তার ভগ্নিপতি ড. জহিরুল হক জানান, আহমেদ রুবেল গাজীপুরের রাণী বিলাসমনি সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে পড়াশোনা করেছেন। তার বাবা শিক্ষাবিদ অধ্যাপক আয়েশ উদ্দিন জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক হিসেবে দীর্ঘসময় সাংস্কৃতিক কর্মকাণ্ডে নেতৃত্ব দিয়েছেন। তার বাবা সাহিত্য ও সংস্কৃতি চর্চায় অগ্রণী ভূমিকা রেখেছেন।

অভিনেতা আহমেদ রুবেল গতকাল বুধবার বিকেলে ঢাকার বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সে ‘পেয়ারার সুবাস’ সিনেমার প্রিমিয়ার শোতে অংশ নিতে এসে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মারা যান।

আহমেদ রুবেল ১৯৬৮ সালের ৩ মে চাঁপাইনবাবগঞ্জ শহরের রাজারামপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি বর্তমানে পরিবারের সঙ্গে গাজীপুরে স্থায়ীভাবে বসবাস করছিলেন। প্রয়াত সেলিম আল দীনের ঢাকা থিয়েটার থেকে তার অভিনয় যাত্রা শুরু। তার অভিনীত প্রথম নাটক গিয়াস উদ্দিন সেলিমের স্বপ্নযাত্রা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //