ইরানে পুরস্কার জিতলেন তাসনিয়া ফারিণ

ইরানে ৪২তম ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে নিজের অভিনীত বাংলা ছবি ‘ফাতিমা’র ওয়ার্ল্ড প্রিমিয়ারে নির্মাতাসহ উপস্থিত ছিলেন অভিনেত্রী তাসনিয়া ফারিণ। এ ছবিতে দুর্দান্ত অভিনয়ের জন্য পুরস্কার পেলেন ছোটপর্দার জনপ্রিয় এই অভিনেত্রী।

গতকাল রবিবার (১১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ফারিণকে ইস্টার্ন ভিস্তা বিভাগের বিচারকরা পুরস্কৃত করেন। পুরস্কার ঘোষণার একদিন আগে তিনি ইরান ছেড়ে আসায় তার হয়ে এ পুরস্কার গ্রহণ করেছেন সিনেমাটির নির্মাতা ধ্রুব হাসান।

ফেসবুকে এক পোস্টে সুখবরটি নিজেই দিয়েছেন ফারিণ। তিনি লিখেছেন, আমার ফিল্ম ‘ফাতিমা’র জন্য ইস্টার্ন ভিস্তা বিভাগে আমাকে ক্রিস্টাল সিমোর্গ পুরস্কার দিয়ে সম্মানিত করার জন্য ৪২তম ফজর চলচ্চিত্র উৎসবকে ধন্যবাদ। নিজের হাতে পুরস্কার পাওয়ার জন্য আরও এক দিন থাকতে পারলাম না, কিন্তু পরিচালক ধ্রুব হাসান ভাইয়া আমার পক্ষ থেকে পুরস্কারটি নিয়েছেন এর চেয়ে আনন্দঘন মুহূর্ত হয় না। আমার কাজকে ভালোবাসার জন্য জুরিকে ধন্যবাদ এবং তেহরানে আমি যে উষ্ণ অভ্যর্থনা পেয়েছি তার জন্য আপনাদের ধন্যবাদ। এটি সত্যিই একটি স্বপ্নের মুহূর্ত ছিল।

গত বৃহস্পতিবার বিকেলে উৎসবের ইস্টার্ন ভিস্তা বিভাগে প্রদর্শিত ফারিণের চলচ্চিত্রটি। এ বিভাগে প্রতিযোগিতা করেছে এশিয়ান-ইসলামিক দেশের চলচ্চিত্রগুলো।

ধ্রুব হাসান পরিচালিত ‘ফাতিমা’ সিনেমার গল্পটি আবর্তিত হয়েছে ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় একজন নারীর চ্যালেঞ্জকে ঘিরে। ফারিণ ছাড়াও এতে অভিনয় করেছেন- পান্থ কানাই, ইয়াশ রোহান, মানস বন্দ্যোপাধ্যায়, তারিক আনাম খান, শতাব্দী ওয়াদুদ, শাহেদ আলী, আয়েশা মনিকা, এবিএম সুমন প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //