বড়পর্দায় মেহজাবীন

ছোটপর্দার তারকা অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। একটি রিয়েলিটি শোর মাধ্যমে পা রাখেন শোবিজে। তারপর তার এগিয়ে যাওয়ার গল্প। বিজ্ঞাপনচিত্রে ও অভিনয়ে নিজেকে বারবার ভেঙেছেন। ঠাঁই করে নিয়েছেন দর্শকের হৃদয়ে। ‘ভিউ’ যুগের আগেও মেহজাবীন নির্মাতাদের কাছে আস্থার ছিলেন। ‘ভিউ’র বিচারেও তার নাটক থাকে শীর্ষে। নাটকের তারকা মেহজাবীন কবে বড়পর্দায় আসবেন তা নিয়ে প্রায়ই প্রশ্ন করতেন তার দর্শক অনুগামীরা।

নাটকে অভিনয় কমিয়ে ওটিটিতে পা রেখে সে প্রশ্ন আরও জাগিয়ে তোলেন এ লাস্যময়ী। দেশের জনপ্রিয় প্ল্যাটফর্ম চরকির ‘রেডরাম’ ছিল ওটিটিতে মেহজাবীনের প্রথম ফিল্ম। সে ধারাবাহিকতা বজায় রেখে একই প্ল্যাটফর্ম প্রযোজিত বড়পর্দার ছবি নিয়ে হাজির হচ্ছেন তিনি। ছবির নাম ‘প্রিয় মালতী’। পরিচালনায় শঙ্খ দাশ গুপ্ত। যৌথ প্রযোজনা করেছে ফ্রেম পার সেকেন্ড ও চরকি। গেল বছরের সেপ্টেম্বর অক্টোবরে ঢাকা, বরিশালসহ দেশের বিভিন্ন জায়গায় ছবিটির শুটিং সম্পন্ন হয়েছে। চলতি বছর ছবিটি মুক্তি পেতে পারে।

নিজের দ্বিতীয় ছবি ‘প্রিয় মালতী’তে কাজ করা প্রসঙ্গে মেহজাবীন বলেন, আমি সব সময় বলেছি এমন কাজ নিয়েই দর্শকের সামনে আসতে চাই; যে গল্পগুলো বলা হয়নি, যে গল্পগুলো বলা উচিত এবং সঠিক সময়ে বলা উচিত। সে জায়গা থেকে আমার মনে হয়েছে ‘প্রিয় মালতী’ কিংবা মালতীর গল্পটি এমন কিছুই যেটা এ সময়ে বলা খুবই জরুরি। মালতীর জীবনের ঘটনাগুলো আলাদা। এ ধরনের চরিত্র আমি আগে করিনি। আমার মনে হয়েছে, একটি সুন্দর গল্পকে ফিল্ম হিসেবে দর্শককে উপহার দিতে পারব।

১৯ এপ্রিল নিজের জন্মদিনে কেক কেটে নতুন ছবির ঘোষণা দেন মেহজাবীন। ইতিপূর্বে মেহজাবীন শেষ করেছেন তার প্রথম ছবি ‘সাবা’র কাজ। মাকসুদ হোসেন পরিচালিত এ ছবিতে মানবিক গল্প, ভালোবাসা ও জীবনবোধের নানা দিক তুলে ধরা হয়েছে।

মেহজাবীন এ প্রসঙ্গে বলেন, ছবিটির শুটিং গত বছর করেছি। অনেক ভালো অভিজ্ঞতা হয়েছে। গল্পটি ভালো ছিল। ইদানীং নাটকে আগের মতো কাজ করছেন না এ অভিনেত্রী। কদাচিৎ করলেও বেছে বেছে কাজ করছেন। তিনি ওটিটিতেও নিজের স্বতন্ত্র অবস্থান তৈরি করেছেন। তিনি নাটকে কাজের বিষয়ে বলেন, আসলে অনেক দিন নাটক করেছি। এখন নতুনত্ব পাচ্ছি না। একই রকম গল্পে আর কাজ করতে চাচ্ছি না। নাটকে কাজ কমিয়ে যদি বড়পর্দায় গুণী অভিনেত্রী মেহজাবীনকে পাওয়া যায় তাহলে দর্শক ঠকবেন না বলাই যায়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //