ট্রলকে পাত্তা দেন না জেফার

দীর্ঘদিন পর ‘স্পাইসি’ শিরোনামের ইংরেজি গান নিয়ে হাজির হয়েছেন জেফার রহমান। তবে প্রত্যাবর্তনটা সুখের হলো না তার। বরং তোপের মুখে পড়েছেন তিনি।জেফারের নতুন এই গানে নার্গিস আক্তারের গাওয়া ‘সোনা বন্ধু তুই আমারে’ গানের দুই লাইন ব্যবহার করা হয়েছে। যা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার মুখে পড়েছেন এই শিল্পী। অভিযোগ উঠেছে অশ্লীলতার।

বিষয়টি নিয়ে গণমাধ্যমে কথা বলেছেন জেফার। সেখানে তিনি জানিয়েছেন, সমালোচনা নিয়ে ভাবছেন না। পাশাপাশি পুরো বিষয়টি নিয়েও লজ্জিত নন বলে জানান।

এক সাক্ষাৎকারে জেফার বলেন, যে অংশটুকু নিয়ে সমালোচনা করছেন— এখন ইন্টারনেটের যুগ, সবকিছুতেই মন্তব্য করা অনেক সহজ। তাই অনেক সময় না বুঝেই অনেকে নিজেদের মতামত প্রকাশ করতে পারেন। যে অংশটুকু নিয়ে সমালোচনা করছেন, সেটুকু কিন্তু আমার লেখা, কিংবা সুর করা নয়। লিরিকটা কিন্তু ফুয়াদ ভাইও লেখেন নাই। এটা অনেক আগের গান। নার্গিস নামের একজনের গাওয়া। ইউটিউবে সার্চ করলেই পাওয়া যাবে। ২০০৬ সালে সেই গানটি ফুয়াদ ভাই কানিজ সুবর্ণাকে নিয়ে প্রথম করেন। সেই রেফারেন্সটাই ২০২৪ সালে আমার ইংরেজি গানে আনা হয়েছে। অনেকে বুঝতে পারছেন, অনেকে আবার বুঝছেন না। যারা ফুয়াদ ভাইয়ের গান শোনেন, তারা বুঝতে পারছেন।

জেফার জানান, যারা বয়সে ছোট কিংবা নতুন তারা বুঝতে পারছেন না যে, গানের অংশটুকু রেফারেন্স হিসেবে ব্যবহার করা হয়েছে। তিনি মনে করেন, সেসময় ইন্টারনেট এত সহজলভ্য ছিল না বিধায় এত কথা হয়নি। এখন মানুষের বলার সুযোগ বেড়েছে।

সামাজিক মাধ্যমে বিভিন্ন ট্রল ও সমালোচনা প্রসঙ্গে জেফার বলেন— ‘ট্রলকে কখনো পাত্তা দিই না। আমার যোগ্যতা সম্পর্কে আমি জানি। আমি কী করতে পারি, সেটা কাজের মধ্য দিয়েই প্রমাণ করে আসছি। সামনেও কাজ দিয়েই নিজের যোগ্যতা প্রমাণ করতে চাই। তাই সমালোচনা নিয়ে আমি কখনো ভাবি না। তবে আমার জায়গায় অন্য কেউ হলে হয়তো এই ট্রল নিয়ে নড়েচড়ে যেত। আমাকে এইসব ভাবায় না। আমার চেহারা যেহেতু পরিচিত, তাই সমালোচনাটা আমার ঘাড়ে পড়ছে। তবে বিষয়টি নিয়ে আমি লজ্জিত নই।’

জেফার মনে করেন, তাকে নিয়ে যেই সমালোচনা হচ্ছে সেটা অন্য কারো ক্ষেত্রে হলে তার জন্য মানিয়ে নেওয়া কঠিন হতো। তবে এই বিষয়গুলো নিয়ে কখনোই ভাবেন না তিনি।

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে ‘স্পাইসি’ গানের দৃশ্যধারণ করা হয়েছে। গানটির প্রযোজক ফুয়াদ আল মুক্তাদীর। গানে র‍্যাপ অংশটুকু গেয়েছেন যুক্তরাষ্ট্রের হেজেল রোজ।

জেফার রহমান বাংলাদেশের বর্তমান সময়ের একজন মিউজিশিয়ান। তরুণ প্রজন্মের কাছে বেশ পরিচিত মুখ। তবে সেটা সংগীতশিল্পী হিসেবে। এর বাইরে সম্প্রতি অভিনেত্রী হিসেবেও পরিচয় লাভ করেছেন তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //