ঢাকাসহ বিভিন্ন স্থানে দমকা হাওয়াসহ বৃষ্টির পূর্বাভাস

রাজধানী ঢাকাসহ দেশের বেশ কয়েকটি বিভাগ ও কুমিল্লায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এছাড়া বৃষ্টিপাতের সাথে দমকা ও ঝড়ো হাওয়া হতে পারে বলে আবহাওয়া পূর্বাভাসে জানিয়েছে আবহাওয়া অফিস।

আজ রবিবার (১০ এপ্রিল ) আবহাওয়া অফিস সূত্রে এসব তথ্য জানা যায়।

পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ২৪ ঘণ্টায় ঢাকায় সর্বোচ্চ ৩৪.২ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ২৬.৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা থাকতে পারে। অন্যদিকে চট্টগ্রামে সর্বোচ্চ ৩৩.০ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ২৫.৯ ডিগ্রি সেলসিয়াস, সিলেটে সর্বোচ্চ ৩২.৩ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ২০.৬ ডিগ্রি সেলসিয়াস, রাজশাহীতে সর্বোচ্চ ৩৫.০০ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ২৬.২ ডিগ্রি সেলসিয়াস, ময়মনসিংহে সর্বোচ্চ ৩১.৫ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ২২.২ ডিগ্রি সেলসিয়াস, রংপুরে সর্বোচ্চ ২৭.৩. ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ২০.৬ ডিগ্রি সেলসিয়াস, খুলনায় সর্বোচ্চ ৩৪.৭ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ২৬.৫ ডিগ্রি সেলসিয়াস, বরিশালে সর্বোচ্চ ৩৩.৭ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ২৫.৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা থাকতে পারে।

আরো জানা যায়, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

এ বিষয়ে আবহাওয়াবিদ বজলুর রশিদ বলেন, আগামী ২৪ ঘণ্টায় কুমিল্লা অঞ্চলসহ রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী ও ঢাকা বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে বৃষ্টিপাত হতে পারে। বৃষ্টির পাতের সাথে দমকা ও ঝড়ো হাওয়ারও বয়ে যাওয়ার পূর্বাভাস পাওয়া গেছে। এছাড়া বৃষ্টিপাতের সাথে বজ্রপাতেরও আশংকা রয়েছে।

অন্যদিকে দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও তিনি জানান।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //