শীত পোশাকে ফ্যাশন

যারা স্টাইলিশ পোশাক পরতে চান, তাদের জন্য শীতকালটাই হচ্ছে উপযোগী সময়। বিভিন্ন ট্রেন্ডের পোশাকও শীতে আসে বাজারে। চমৎকার সব স্টাইলিশ পোশাক হতে পারে আপনার এ সময়ের সঙ্গী। এবার শীতে বাজারে ফ্যাশনেবল সব বাহারি শীতের পোশাকের সরব উপস্থিতি লক্ষ্য করা গেছে। হালকা জিন্স বা গ্যাবাডিনে তৈরি জ্যাকেট এরই মধ্যে চলে এসেছে। শীতে এগুলো দেখাবে দারুণ স্টাইলিশ। 

পাতলা উলের সোয়েটার কিংবা ফুল ভি টি-শার্টও চলে এসেছে বাজারে। এগুলো একইসঙ্গে আপনাকে দেবে উষ্ণতা ও মন পছন্দের স্টাইল। শীতের সময় জ্যাকেট কিংবা সোয়েটারের সঙ্গে নানা স্টাইলের জিন্সের চলটাই এখন বেশ জনপ্রিয়। ফুল শার্টের ভেতরে একটি টি-শার্ট পরে নিলেও খারাপ দেখাবে না।

শীতের পোশাকে ছেলেদের চেয়ে মেয়েদের হাল ফ্যাশনের পোশাকই বেশি দেখা যায়। সালোয়ার-কামিজ পরা মেয়েদের জন্য আছে লং জ্যাকেট, পঞ্চ। ফুলহাতা উজ্জ্বল রঙের লম্বা পাঞ্জাবিও আছে। যা চুড়িদার পায়জামার সঙ্গে পরে তার ওপর একটা শাল জড়িয়ে নিলে ফ্যাশনও হবে আরামও পাবেন। তরুণীদের জন্য আরও রয়েছে মোটা কাপড়ের টপস, লেগিংস আর বাহারি ডিজাইনের কার্ডিগান। 

টি শার্ট বা শার্ট-এর সঙ্গে উপরে পরতে পারেন হাতা কাটা সোয়েটার। অথবা একটু ঢিলেঢালা পুলওভার। এবারে শীতে আঁটসাঁট নয় বরং ঢিলেঢালা পোশাকই পরতে আগ্রহী কিশোরী আর তরুণীরা। সোজা কাটের পোশাকের সঙ্গে বেছে নিতে পারেন হাঁটু পর্যন্ত লম্বা ব্লেজার। জ্যাকেট আর ব্লেজারের সংমিশ্রণে তৈরি নতুনধরনের শীতের পোশাক উঠে আসছে তরুণদের পছন্দের তালিকায়। 

অফিসের প্রয়োজনে ব্লেজার পরতে পারেন। তবে আগের মতো আর সাদা, কালো বা ছাই রঙের ব্লেজারে বন্দি থাকবেন না। এবার বেছে নিতে পারেন গাঢ় মেরুন, কালো হলুদের মিশ্রণ, বেগুনি, পার্পেল রঙের ব্লেজার। শীতকাল হলো আঁটসাঁট চাপা জিন্স পরার উপযুক্ত সময়। এক্ষেত্রে গাঢ় রঙের প্রাধান্যই বেশি।  

কম দামে ভালো শীতের পোশাক পেতে চাইলে যেতে পারেন ঢাকার নিউমার্কেট বা বঙ্গবাজারে। ভ্রাম্যমাণ রিকশা-ভ্যানে বা ফুটপাতেও সোয়েটারসহ গরম কাপড় পাওয়া যাচ্ছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //