ব্যাগে নতুনত্ব

হাল ফ্যাশনে ব্যাগ একটি গুরুত্বপূর্ণ অনুষঙ্গ। ব্যাগ ছাড়া নারীদের ফ্যাশন যেন অসম্পূর্ণ থেকে যায়। ফ্যাশনের পাশাপাশি ব্যবহারিক প্রয়োজনটাও গুরুত্বের সাথে নেওয়া হয়।

কলেজ, বিশ্ববিদ্যালয়, অফিস, অনুষ্ঠান বা যে কোনো প্রয়োজনের কথা মাথায় রেখে বেছে নেওয়া হচ্ছে ব্যাগ তৈরির উপকরণ এবং করা হচ্ছে এর ডিজাইন। এর সাথে পোশাক ও সংস্কৃতির মেলবন্ধন তো রয়েছেই। 

প্রাচ্যদেশীয় ও পাশ্চাত্য স্টাইলের সাথে মিলিয়ে নেওয়ার জন্য ব্যাগ পাওয়া যায়। মোট কথা যেমনটা প্রয়োজন ঠিক তেমনই ব্যাগ সরবরাহ করতে প্রস্তুত এখনকার ডিজাইনাররা। চামড়া, কৃত্রিম চামড়া, রেক্সিন, প্লাস্টিক ইত্যাদি উপকরণের ব্যাগ তো ছিলই, বর্তমানে ব্যাগ তৈরি উপকরণেও এসেছে নতুনত্ব।

কয়েক বছর ধরে তরুণ-তরুণীদের আগ্রহ বেড়েছে পাট পণ্যের ব্যাগের দিকে। এ সময়ের প্রয়োজনকে মাথায় রেখে তৈরি করছে দৃষ্টিনন্দন পাটের ব্যাগ। বিভিন্ন নকশা ও ডিজাইনের ব্যাগ থাকছে অফিসকর্মী থেকে শুরু করে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য। এই ব্যাগগুলো এমনভাবে তৈরি করা হচ্ছে, যাতে বই-খাতার পাশাপাশি ল্যাপটপও নেওয়া যেতে পারে। প্রত্যেক ফ্যাশন হাউসই তাদের নিজস্ব চিন্তাধারা কাজে লাগিয়ে ব্যাগগুলো তৈরি করছে। কোনো ফ্যাশন হাউস পাটের ওপর চামড়া দিয়ে নকশা, কেউ পাটের ওপর প্রিন্ট কেউ আবার নানা রকম উপকরণ ব্যবহার করছে ব্যাগ তৈরিতে। 

বিভিন্ন পার্টিতে ব্যবহারের জন্যও পাটের ব্যাগ আপনাকে নতুনত্ব দিতে পারে। সবার মধ্যে করতে পারে আলাদা। তাছাড়া পাটের ব্যাগ পরিবেশবান্ধব। লেদারের ব্যাগগুলো আলমারিতে রাখলে অনেক সময় ফ্যাকাশে রঙ ধরে। চামড়া উঠে যায়, বর্ষাকালে ভিজে নষ্ট হয়ে যায়; কিন্তু পাটের ব্যাগে ব্যবহারে এসবের কিছু হয় না। 

ব্যাগের রঙের ক্ষেত্রেও রয়েছে ভিন্নতা। আপনি আপনার পোশাকের রঙের সাথে মানিয়ে ব্যাগ ব্যবহার করতে পারেন, যা আপনার ব্যক্তিত্বকে ফুটিয়ে তুলবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //