ভিয়ারিয়ালকে হারিয়ে জয়ে ফিরল বার্সেলোনা

ভিয়ারিয়ালকে হারিয়ে সব ধরনের প্রতিযোগিতা মিলে দুই ম্যাচ পর জয়ে ফিরল বার্সেলোনা। নিজেদের মাঠে প্রতিপক্ষকে ২-১ গোলে হারায় এরনেস্তো ভালভেরদের শিষ্যরা। গতকাল মঙ্গলবার রাতে ক্যাম্প নউ তে লা লিগার এই রোমাঞ্চ ছড়ানো ম্যাচটি অনুষ্ঠিত হয়।

এর আগে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে গোলশূন্য ড্র করার পর গত শনিবার তারা লা লিগায় ২-০ ব্যবধানে হেরেছিল গ্রানাদার কাছে।

প্রথমার্ধে নিজেদের রক্ষণ সামলে বল দখলে রাখা ও বার্সেলোনাকে কাউন্টার এটাকের পরিকল্পনা ছিলো ভিয়ারিয়ালের। কিন্তু খেলার ছয় মিনিটে মেসির দুর্দান্ত কর্নার থেকে গ্রিজমেনের হেডের মাধ্যমে করা গোলটি ভিয়ারিয়ালের পরিকল্পনা ভেস্তে দেয়। রেকর্ড ষষ্ঠবারের মতো ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জেতা এই তারকা মাঠে নেমেই পেলেন জয়ের দেখা। 

এরপর ভিয়ারিয়ালকে কোনো সুযোগই দিচ্ছিল না বার্সেলোনা। ১৫ মিনিটের মাথায় ব্রাজিলিয়ান মিডফিল্ডার আর্থারের করা গোলটি ব্যবধান দিগুণ করে দেয়।  

পাল্টা আক্রমণে বার্সার রক্ষণে চাপ বাড়ায় ভিয়ারিয়াল। ৪৪তম মিনিটে কাজোরলার বুলেট গতির শটে ব্যবধান কমায় অতিথিরা। 

দ্বিতীয়ার্ধের প্রথম ২০ মিনিটে মাঠে ভিলাররিলের আধিপত্য থাকলেও গোলের দেখা আর পায়নি। প্রথমার্ধে মেসি চোট পেয়ে দ্বিতীয়ার্ধে আর মাঠে নামেননি। সেই চাপ সামলাতে তৃতীয় গোল করার চেষ্টা করলেও তেমন সুযোগ তৈরি করতে পারেনি তারা। মেসির বদলে দ্বিতীয়ার্ধে মাঠে নামা উসমান দেম্বেল একটু যেন নিষ্প্রভই ছিল।  

লা লিগায় চলতি আসরে বার্সেলোনা পেল তৃতীয় জয়। তিনটিই ঘরের মাঠে। ৬ ম্যাচে ভালভেরদের দলের পয়েন্ট ১০। ৬ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে গ্রানাদা। ৫ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে তাদের পরেই রয়েছে আথলেতিক বিলবাও ও রিয়াল মাদ্রিদ। রিয়াল সোসিয়েদাদ, সেভিয়া ও আতলেতিকো মাদ্রিদের পয়েন্ট ১০।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //