বাংলাদেশকে হারিয়ে ফাইনালে বুরুন্ডি

বঙ্গবন্ধু গোল্ডকাপের সেমিফাইনালে বরুন্ডির কাছে শোচনীয়ভাবে পরাজিত হয়েছে বাংলাদেশ। জসপিন এনশিমিরিমানার হ্যাটট্রিকে পাত্তা পাননি জামাল ভূঁইয়ারা।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) টুর্নামেন্টের দ্বিতীয় সেমি-ফাইনালে বরুন্ডির ৩-০ গোলে হারে বাংলাদেশ। প্রথমার্ধে দুই গোলে পিছিয়ে পড়া জেমি ডে’র দল দ্বিতীয়ার্ধে হজম করে তৃতীয় গোল।

ম্যাচের শুরুর দিকে বরুন্ডিকে খুব একটা আক্রমণে ওঠার সুযোগ দেয়নি বাংলাদেশ। কিন্তু প্রথমার্ধের শেষ দিকে হঠাৎই যেন খেই হারায় রক্ষণভাগ। বিরতিতে যাওয়ার আগে জোড়া গোলে বাংলাদেশের রক্ষণভাগ তননছ করে দেন বরুন্ডির ফরোয়ার্ড জসপিন।

৪৩ মিনিটে সতীর্থ ব্লানচার্ড গাবোজিজার ক্রস থেকে জালে বল জড়ান জসপিন। প্রথমার্ধের যোগ করা সময়ে দুর্দান্ত এক গোল করে জেমি ডে’র শিষ্যদের হতাশা আরো বাড়িয়ে দেন আক্রমণভাগের এই খেলোয়াড়। এবার ডানদিক থেকে সতীর্থের বাড়ানো ক্রসে হেডে গোল করেন জসপিন।

দ্বিতীয়ার্ধে ৭৮ মিনিটে জসপিন হ্যাটট্রিক পূর্ণ করেন। এ সময় ডানদিক দিয়ে তার নেওয়া কোণাকুনি শট জালে বল জড়ান আক্রমণভাগের এই খেলোয়াড়।

দ্বিতীয়ার্ধে গোলের জন্য মরিয়া হয়ে খেলেও ভাগ্যের সহায়তা পাচ্ছিল না বাংলাদেশ। বেশ কয়েকবার গোলের খুব কাছে গিয়েও জালের দেখা পায়নি তারা। 

আগামী শনিবার শিরোপা লড়াইয়ে বরুন্ডির প্রতিপক্ষ গত আসরের চ্যাম্পিয়ন ফিলিস্তিন। বুধবার প্রথম সেমি-ফাইনালে সিশেলসকে ১-০ গোলে হারিয়েছিল দলটি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //