বঙ্গবন্ধু গোল্ডকাপের শিরোপা ফিলিস্তিনের

বঙ্গবন্ধু গোল্ডকাপের শিরোপা হাতছাড়া করেনি ফিলিস্তিন। শনিবার ফাইনালে তারা জিতেছে সহজেই, ৩-১ গোলে। প্রথম কোনও আন্তর্জাতিক টুর্নামেন্টের ফাইনালে উঠে শিরোপার স্বপ্ন দেখছিল বুরুন্ডি। কিন্তু শেষ ম্যাচে লড়াই করতে ব্যর্থ আফ্রিকার দেশটি।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে ম্যাচের এক-তৃতীয়াংশ যেতে না যেতেই সব উত্তেজনা শেষ! ৪-২-৩-১ ফর্মেশনে প্রতিপক্ষকে চেপে ধরে ২৬ মিনিটের মধ্যে তিন গোল করেছে ফিলিস্তিন। এরপর আর বুরুন্ডি ঘুরে দাঁড়াতে পারেনি।

তৃতীয় মিনিটেই এগিয়ে যায় ফিলিস্তিন। মোহাম্মদ দারউইসের স্কয়ার পাস থেকে খালেদ সালেম প্লেসিং শটে বল জড়িয়ে দিয়েছেন জালে। গোল উদযাপন ছিল অভিনব। সবাই লাইন করে দাঁড়ানোর পর ‘অদৃশ্য’ গুলি করেছেন গোলদাতা। সালেমের সেই গুলিতে সবাই ধরাশায়ী!

সাত মিনিট পর আবার গোল। কর্নার থেকে সামেহ মারাবার লব সৌভাগ্যক্রমে গোললাইন পার হলে ব্যবধান হয়ে যায় ২-০।

২১ মিনিটে বুরুন্ডির মাসুদি নারসিসের শট ফিলিস্তিনের গোলকিপার ফিরিয়ে দিয়েছেন।

২৬ মিনিটে ফিলিস্তিন তৃতীয় গোল করে ম্যাচ থেকে ছিটকে দিয়েছে বুরুন্ডিকে। খালেদ সালেমের শট পোস্টে লেগে ফিরে এলে লেথ খারোব প্লেসিং করে পাঠিয়ে দিয়েছেন পোস্টে। বুরুন্ডির খেলোয়াড়রা অফসাইডের আবেদন করলেও বাংলাদেশি রেফারি মিজানুর রহমান সাড়া দেননি।

বিরতির ঠিক আগে বুরুন্ডির এনগাবোনজিজা ব্লানচার্ডের ক্রস থেকে এনশিমিরিমানা জসপিনের সাইড ভলি গোলকিপারের শরীরে লেগে প্রতিহত হয়েছে।

বিরতির পর ফিলিস্তিন কিছুটা রক্ষণাত্মক হয়ে পড়ে। সেই সুযোগে আক্রমণে উঠে ৫৯ মিনিটে সাফল্য পায় বুরুন্ডি। কর্নার থেকে এক ডিফেন্ডারের গায়ে লেগে বল আসে এনডিকুমানা আসমানের কাছে। বক্সের ভিতরে থাকা আসমানের জোরালো শটে কমে আসে ব্যবধান।

তবে আর গোল পায়নি বুরুন্ডি। তাদের সব আক্রমণ ঠেকিয়ে দিয়েছে ফিলিস্তিন। শেষ বাঁশি বাজতেই টানা দ্বিতীয় শিরোপার উসব শুরু করেছে তারা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //