হালান্ডের জোড়া গোলে হারালো পিএসজি

আরলিং ব্রট হালান্ডের জোড়া গোলে চ্যাম্পিয়নস লিগে শেষ ষোলোর প্রথম লেগে পিএসজিকে ২-১ গোলে হারিয়েছে বরুশিয়া ডর্টমুন্ড।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) মধ্যরাতে ঘরের মাঠ সিগন্যাল ইদুনা পার্কে নেইমার-এমবাপ্পেদের আতিথেয়তা দেয় লুসিয়ান ফাভরের শিষ্যরা।

কোয়ার্টার ফাইনালের দৌড়ে এগিয়ে থাকতে ম্যাচের শুরু থেকে আক্রমণ-প্রতি আক্রমণে ওঠে দুদল। তবে প্রথমার্ধে সফলতার দেখা পায়নি কেউ।

বিরতির পর বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি ডর্টমুন্ডকে। আশরাফ হাকিমির কাছ থেকে বল পান রাফায়েল গুরেইরো। তিনি শট নেন পিএসিজর গোলমুখে। কিন্তু বাধা পেয়ে বল হালান্ডের পায়ে চলে আসলে গোল করতে ভুল করেননি তরুণ এই তারকা। ৬৯ মিনিটে ডর্টমুন্ড সমর্থকদের উল্লাসে ভাসান তিনি।

গোল হজমের পর সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠে পিএসজি। ৭৫ মিনিটেড় মাথায় সুযোগও পেয়ে যায় তারা। এমবাপ্পের পাস থেকে বল পেয়ে ১-১ সমতায় নিয়ে আসেন নেইমার। নিষেধাজ্ঞা কাটিয়ে দীর্ঘদিন পর চ্যাম্পিয়নস লিগে ফিরেই গোল পেলেন ব্রাজিলিয়ান সুপারস্টার। কিন্তু উদযাপনটা বেশিক্ষণ স্থায়ী হয়নি টমাস টুখেলের শিষ্যদের।

বদলি খেলোয়াড় জিওভান্নি রেয়নার কাছ থেকে বল পেয়ে ডর্টমুন্ডকে জয়সূচক গোল এনে দেন হালান্ড। এ নিয়ে চলতি চ্যাম্পিয়নস লিগ আসরে দুই দলের হয়ে মোট ১০ গোল করে শীর্ষ গোলদাতা বায়ার্ন মিউনিখের পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানডভস্কিকে ছুঁয়ে ফেললেন তিনি।

চেষ্টা সত্ত্বেও বাকি সময় আর গোলের দেখা পায়নি ফরাসি জায়ান্টরা। অ্যাওয়ে গোল থাকায় কোয়ার্টারে যেতে হলে ঘরের মাঠের ফিরতি লেগে ১-০ গোলে জিততে হবে পিএসজিকে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //