পৃথিবীর ভবিষ্যৎ নিয়ে সংশয়ে মেসি

প্রাণঘাতী করোনাভাইরাস পরবর্তী জীবন ও পৃথিবীর কি হবে এটা নিয়ে সবার মধ্যে সংশয় আছে। লিওনেল মেসি নিশ্চিত, কভিড-১৯ পাল্টে দেবে অনেক কিছুই। বিশ্বের সেরা এই ফুটবলারের মতে, ফুটবল ও জীবন কোনোটাই আগের মতো চলবে না।

স্বাভাবিক জীবনে ফিরতে নেয়া হচ্ছে অনেক পদক্ষেপ। প্রায় তিন মাসের বিরতি শেষে দর্শকশূন্য মাঠ, জীবাণুমুক্ত পরিবেশ তৈরি করে ফুটবল ফিরছে মাঠে।

আগামী ১১ জুন পুনরায় শুরু হচ্ছে স্প্যানিশ লা লিগা। লিগে বাকি আছে ১১ রাউন্ডের খেলা। দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের চেয়ে ২ পয়েন্টে এগিয়ে শীর্ষে আছে বার্সেলোনা।

করোনা পরিস্থিতিতে ফুটবল মাঠে ফিরলেও স্বাভাবিক হবে না কিছুই, উপলব্ধি মেসির। প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। এখন পর্যন্ত কভিড-১৯ রোগে প্রাণ হারিয়েছে সাড়ে ৩ লাখের বেশি মানুষ। আক্রান্ত ৬২ লাখের কাছাকাছি। স্প্যানিশ দৈনিক এল পাইসকে দেয়া সাক্ষাৎকারে মেসি করোনাভাইরাস পরবর্তী সময় নিয়ে জানান নিজের ভাবনার কথা।

তিনি বলেন, যা ঘটেছে, এরপর পৃথিবীর কি হবে এটা নিয়ে আমাদের সবার মধ্যে সংশয় আছে। আমাদের বিহ্বল করে দিয়েছে লকডাউন ও এই পরিস্থিতি। অনেক মানুষ কঠিন সময় পার করেছে। যেমন অনেকে আত্মীয়, বন্ধুদের হারিয়েছে, তাদের সৎকারেও অংশ নিতে পারেনি।

তিনি আরো বলেন, আমার মনে হয়, এই দুর্যোগের অনেক নেতিবাচক দিক আছে। কিন্তু আপনজন হারানোর চেয়ে খারাপ আর কিছু হতে পারে না। এটা আমাকে খুব হতাশ করেছে। আমার মনে হয়, কখনোই ফুটবল আগের মত হবে না।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //