বার্সায় থাকছেন মেসি!

গত কয়েক সপ্তাহ ধরে বার্সেলোনার সাথে দলবদল নিয়ে মেসির শীতল যুদ্ধ চলছিলো। সব জল্পনার অবসান করতে বুধবার (২ সেপ্টেম্বর) ক্লাব কর্তৃপক্ষের সাথে ছেলের ভবিষ্যৎ নিয়ে আলোচনা করতে কাতালুনিয়ায় হাজির হন হোর্হে মেসি। বৈঠক শেষে মেসির বার্সাতে থাকার ইঙ্গিত দিয়েছেন তিনি।

তিনি স্প্যানিশ গণমাধ্যমকে ইঙ্গিত দিয়েছেন, আর্জেন্টাইন ফরওয়ার্ড আগামী গ্রীষ্ম পর্যন্ত বার্সেলোনাতেই থাকছেন। তবে বোর্ডের সঙ্গে আলোচনায় বসার আগে পরিস্থিতি নিয়ে তিনি বলেছিলেনন, ‘কিছুই জানি না’।

অন্যদিকে স্থানীয় সংবাদমাধ্যম ‘মিডিয়াসেট’কে মেসির বাবা জানান, আলোচনা ভালোভাবে শেষ হয়েছে।

চ্যাম্পিয়নস লিগের সর্বশেষ মৌসুমের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলে বিধ্বস্ত হয় বার্সা। এতে ক্লাবের সাথে মনোমালিন্যের বিষয়টি প্রকাশ পায়। গত সপ্তাহে এক ফ্যাক্স বার্তার মাধ্যমে বার্সা ছাড়ার ইচ্ছা প্রকাশ করেন মেসি। কিন্তু ৭০০ মিলিয়ন রিলিজ কলজের কারণে বাধে বিপত্তি। কারণ বার্সেলোনার সাথে মেসির বর্তমান চুক্তি ২০২১ সাল পর্যন্ত। আর ৩৩ বছর বয়সী মেসির জন্য এতো পরিমাণ অর্থ কোনো ক্লাব খরচ করবে না বলে মনে করেন ক্রীড়া বিশ্লেষকরা। এরই মধ্যে বিভিন্ন ক্লাব মেসিকে পেতে মোটা অঙ্কের অর্থ খরচ করতে রাজি বলে বিভিন্ন গণমাধ্যম জানিয়েছে। খবর রটেছে, সাবেক গুরু পেপ গার্দিওলার সাথেও নাকি মেসির যোগাযোগ চলছে। কিন্তু মেসির বাবা হোর্হে মেসি সেই গুজব নাকচ করে দিয়েছেন।

ক্রীড়াভিত্তিক গণমাধ্যমগুলো জানিয়েছে, বার্সার সাথে চুক্তির শর্ত অনুযায়ী, শেষ বছরে কোনো রিলিজ ক্লজের ব্যাপার নেই। অর্থাৎ ফ্রিতেই ক্লাব ছাড়তে পারবেন মেসি। কিন্তু বার্সা ও লা লিগা কর্তৃপক্ষ জানিয়ে দিয়েছে, মেসিকে কিনতে আগ্রহী ক্লাবকে ৭০০ মিলিয়ন ইউরো রিলিজ ক্লজ পরিশোধ করতে হবে।  

বার্সা ও লা লিগার যুক্তি হলো, গত মৌসুম শেষ হওয়ার ২০ দিন আগে অর্থাৎ ১০ জুনের মধ্যে ক্লাব ছাড়ার কথা জানালে রিলিজ ক্লজ দিতে হতো না। কিন্তু মেসি যেহেতু ওই তারিখের আগে জানাননি তাই চুক্তিতে ক্লজ চালু হয়ে গেছে, যার মেয়াদ শেষ হবে আগামী বছরের জুনে।  

মেসির আইনজীবীদের যুক্তি, যেহেতু করোনা মহামারির কারণে এবার মৌসুম দেরিতে শেষ হয়েছে, ৭০০ মিলিয়ন রিলিজ ক্লজের ব্যাপারটি প্রযোজ্য নয়। কারণ মৌসুম শেষ হওয়ার আগেই ক্লাব ছাড়ার কথা জানিয়ে দিয়েছেন তিনি। বিষয়টা নিয়ে এর আগে বোর্ডের সঙ্গে আলোচনা করতে চেয়েছিলেন মেসি। কিন্তু বোর্ড জানিয়ে দিয়েছিল, নতুন চুক্তি ছাড়া আর কোনো বিষয়ে কথা বলবে না তারা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //