সিরি ‘আ’তে করোনার হানা, জেনোয়ার ১৪ সদস্য আক্রান্ত

ইতালিয়ান সিরি ‘আ’র ক্লাব জেনোয়ার ফুটবলার ও স্টাফ মিলিয়ে ১৪ সদস্য করোনাভাইরাস পজিটিভ হয়েছেন। এখন ম্যাচে দল মাঠে নামানো নিয়েই দুশ্চিন্তায় ক্লাবটি। 

এই দুঃসংবাদের পর হুমকির মুখে পড়েছে চলমান সিরি ‘আ’। দুই সপ্তাহের জন্য বন্ধ হয়ে যেতে পারে ইতালির ঘরোয়া ফুটবলের শীর্ষ লিগ।  

গত রবিবার নাপোলির কাছে ৬-০ গোলে হয়েছে জেনোয়া। কিন্তু জয়টা উদ্‌যাপনের চেয়ে এখন জেন্নারো গাত্তুসোর নাপোলি রীতিমতো করোনা আতঙ্কে ভুগছে। কারণ জেনোয়ার খেলোয়াড়দের সরাসরি সংস্পর্শে এসেছেন নাপোলির খেলোয়াড়েরা। এখন করোনা নেগেটিভ না হওয়া পর্যন্ত নাপোলির সব ফুটবলার ও কমর্কর্তাকেও আইসোলেশনে থাকতে হবে।

এদিকে আগামী শনিবার তুরিনোর বিপক্ষে মাঠে নামার কথা জেনোয়ার। কিন্তু ম্যাচটা না হওয়ার শঙ্কাই বেশি। এরই মধ্যে ইতালি সরকার ও তাদের ক্রীড়া মন্ত্রণালয় যৌথভাবে এই ভাইরাসের নতুন করে সংক্রমণ ঠেকানোর জন্য কাজ শুরু করার সিদ্ধান্ত নিয়েছে। 

জেনোয়ার একাদশে থাকা গোলকিপার মাত্তিয়া পেরিন গত শনিবার করোনা পজিটিভ হন। এরপর ক্লাবটি জানিয়ে দেয়, তাদের ডেনমার্কের মিডফিল্ডার লেসা সোনাও করোনা পজিটিভ। ম্যাচের পরে ক্লাবের সব সদস্যদের করোনা পরীক্ষা করার সিদ্ধান্ত নেয় জেনোয়া। এরপরই তারা জানতে পারে ক্লাবের ফুটবলার ও স্টাফ মিলিয়ে ১৪ জন করোনায় আক্রান্ত। 

এক বিবৃতিতে ক্লাবটি জানিয়েছে, নাপোলি সব রকমের নিয়মকানুন মানা শুরু করে দিয়েছে ও যথাযথ কর্তৃপক্ষকে বিষয়টি জানিয়ে দিয়েছে। আমাদের ক্লাব বর্তমান পরিস্থিতির সব হালনাগাদ তথ্য জানিয়ে দেবে।

শুধু ইতালিয়ান লিগই নয়, এরই মধ্যে ইংলিশ প্রিমিয়ার লিগেও করোনার ধাক্কা লেগেছে। গত সপ্তাহে ইংলিশ লিগের বিভিন্ন ক্লাবের ১০ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে। আপাতত এই ১০ জনকে ১০ দিনের জন্য আইসোলেশনে থাকতে বলা হয়েছে। 

চলতি মাসে নতুন মৌসুম শুরু হওয়ার পর ইংলিশ লিগে এটাই সবচেয়ে বেশিসংখ্যক করোনা আক্রান্তের ঘটনা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //