চতুর্থবারের মতো বাফুফে সভাপতি সালাহউদ্দিন

চতুর্থবারের মতো বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি হয়েছেন কাজী মো. সালাহউদ্দিন।

নতুন মেয়াদে বাফুফের সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন আরেক সাবেক ফুটবলার আবদুস সালাম মুর্শেদী। কাজী সালাউদ্দিনের মতো তিনি টানা চতুর্থবারের মতো সিনিয়র সহ-সভাপতি হলেন।

বহুল প্রতীক্ষিত এই নির্বাচনে ১৩৯ ভোটের মধ্যে ভোট পড়েছে ১৩৫টি। দুজন কাউন্সিলর উপস্থিত ছিলেন না, ভোট দেননি আরো দুজন।

জানা গেছে, নিকটতম প্রতিদ্বন্দ্বী বাদল রায়ের চেয়ে ৫৪টি ভোট বেশি পেয়েছেন কাজী সালাউদ্দিন। তার নামের পাশে ভোট পড়েছে ৯৪টি, বাদল রায় পেয়েছেন ৪০ ভোট। সভাপতি পদের তৃতীয় প্রার্থী সফিকুল ইসলাম মানিক পেয়েছেন ১টি ভোট।

অন্যদিকে সিনিয়র সহ-সভাপতি পদেও নিরঙ্কুশ জয় পেয়েছেন সালাম মুর্শেদী। তার নামের পাশে জমা পড়েছে ৯১ ভোট এবং প্রতিদ্বন্দ্বী শেখ মোহাম্মদ আসলাম পেয়েছেন ৪৪টি ভোট।

এর আগে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচনের ভোটপর্ব শান্তিপূর্ণভাবে শেষ হয়। চার ঘণ্টা ভোটপর্ব শেষে চলে ভোট গণনা। ভোটগণনা শেষে ফলাফল ঘোষণা করে নির্বাচন কমিশন। ব্যালটপেপারে ভোট পড়েনি চারজনের।

শনিবার (৩ অক্টোবর) প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে চার বছর পর শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয় বাফুফে নির্বাচন।

নির্বাচনকে কেন্দ্র করে সকাল থেকে ভোটকেন্দ্র ঘিরে নির্বাচনী হাওয়া বয়ে যায়। সকাল থেকেই প্রার্থী, ডেলিগেট ও ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির সদস্যদের পদচারণায় মুখরিত হয় ভোটকেন্দ্র।

২১ পদের বিপরীতে এবার নির্বাচন করছেন ৪৭জন প্রার্থী। ১৩৯ জন কাউন্সিলর আগামী চার বছরের জন্য প্রার্থীদের নির্বাচিত করেন। তবে আজ ভোটারদের মধ্যে চারজন ভোট দেননি। মোট ৯৭ শতাংশ ভোট পড়েছে ব্যালটপেপারে।

ভোটকেন্দ্রে অনুপস্থিত থাকা চারজন হলেন- চট্টগ্রাম আবাহনীর সিনিয়র ভাইস চেয়ারম্যান তরফদার রহুল আমিন, শেখ রাসেল ক্রীড়া চক্রের পরিচালক মাকসুদুর রহমান, শেখ জামাল ক্লাবের সভাপতি সাফওয়ান সোবহান ও ফরিদপুর জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি নাজমুল ইসলাম খন্দকার।

এখন ভোটগণনা পর্ব শুরু হয়েছে। আনুমানিক ২ ঘণ্টা চলবে ভোটগণনা পর্ব। ভোটগণনা শেষে ফল ঘোষণা করবে নির্বাচন কমিশন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //