এবার করোনায় আক্রান্ত রোনালদিনহো

করোনাভাইরাসের কাছে কারোরই ছাড় নেই। তার তালিকায় সবাই আছেন। এবার এই ভাইরাসে আক্রান্ত হয়ে তালিকাযুক্ত হলেন ব্রাজিলের ফুটবল কিংবদন্তি রোনালদিনহো। 

ব্রাজিলকে বিশ্বকাপ জেতানো এ কিংবদন্তি নিজেই খবরটি নিশ্চিত করেছেন। ইনস্টাগ্রামে এক ভিডিও বার্তায় খবরটি নিশ্চিত করেন বার্সেলোনার সাবেক এ মিডফিল্ডার।

সাবেক জাদুকর রোনালদিনহো এখন বেলো হরিজেন্তে কোয়ারেন্টিনে আছেন। ইনস্টাগ্রামে এক ভিডিও বার্তায় রোনালদিনহো বলেন, এক অনুষ্ঠানে অংশ নিতে কাল বেলো হরিজেন্তেয় এসে পৌঁছাই। কভিড-১৯ পরীক্ষায় পজিটিভ হয়েছি। ভালোই আছি, শরীরে কোনো লক্ষণ নেই। এ কারণে অনুষ্ঠানে পরেও অংশ নেয়া যাবে। দ্রুতই একসাথে হবো আবার।

বছরটা বড্ড মন্দ যাচ্ছে রোনালদিনহোর। ভুয়া পাসপোর্ট দেখিয়ে প্যারাগুয়েতে ঢুকে গত মার্চে জেল খাটতে হয় ২০০২ বিশ্বকাপজয়ী এ ফুটবলার ও তার ভাইকে। ৩২ দিন জেল খাটার পর এপ্রিলে আসুনসিওনের এক হোটেলে গৃহবন্দি ছিলেন রোনালদিনহো। আগস্টে তার সাজার মেয়াদ শেষ হয়। 

তখন তিনি বলেছিলেন, এটা অনেক বড় আঘাত। কখনো ভাবিনি এমন পরিস্থিতির মধ্য দিয়ে যেতে হবে।

ব্রাজিলের জার্সিতে ২০০২ বিশ্বকাপ জয়ের সাথে রয়েছে কোপা আমেরিকা, কনফেডারেশনস কাপ জয়ের গৌরব। ২০০৫ সালে ব্যালন ডি’অর জয় ছাড়াও দুইবার ফিফার বর্ষসেরা ফুটবলার হয়েছেন রোনালদিনহো। মেসি-রোনালদোর উত্থান দেখার আগে পৃথিবী মজে থাকত রোনালদিনহোর পায়ের জাদুতেই।

১৯৯৯ থেকে ২০১৩ সাল পর্যন্ত ব্রাজিলের হয়ে ৯৭ ম্যাচ খেলা রোনালদিনহো ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড়। স্পেন ও ইতালিতে শীর্ষস্থানীয় লিগ জয়ের পাশাপাশি পেয়েছেন চ্যাম্পিয়নস লিগ জয়ের স্বাদ। বার্সেলোনা, পিএসজি, এসি মিলানের মতো দলে খেলে নিজেকে বারবার চিনিয়েছেন।

ফুটবলবিশ্বে করোনাভাইরাসে প্রায় প্রতি সপ্তাহে কোনো না কোনো নতুন খেলোয়াড় আক্রান্ত হয়ে কোয়ারেন্টিনে ঢুকে যাচ্ছেন। এর অন্যথা হয়নি রোনালদিনহোর ক্ষেত্রেও।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //