খ্যাতিমান ফুটবলার বাদল রায় আর নেই

দেশের খ্যাতিমান ফুটবলার বাদল রায় আর নেই। জীবন মৃত্যুর সন্ধিক্ষণে থাকা দেশের এ তারকা ফুটবলার আজ না ফেরার দেশে চলে গেছেন।

সবশেষ বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচনেও অংশ নিয়েছিলেন সভাপতি পদে লড়তে। যদিও শেষ পর্যন্ত নির্বাচন থেকে নাম সরিয়ে নেয়ার ঘোষণা দিয়েছিলেন অসুস্থতার জন্য। সেই অসুস্থতায় বাদল রায় চলে গেলেন পৃথিবীর মায়া ত্যাগ করে।

গত ১৬ নভেম্বর জানা যায় বাদল রায় লিভার ক্যান্সারে আক্রান্ত হয়েছেন। তার আগে শ্বাসকষ্টের সমস্যা নিয়ে রাজধানীর আসগর আলী হাসপাতালে ভর্তি হন। সেসময় দেখা দেয় কিডনিতে জটিলতা দেখা দিলে আসগর আলী হাসপাতাল থেকে নিয়ে যাওয়া হয় রাজধানীর স্কয়ার হাসপাতালে।এখানে স্থানান্তরের পর জানা যায় তিনি প্রাণঘাতী ক্যানসারে আক্রান্ত।

পরীক্ষা নিরীক্ষার পর চিকিৎসকরা জানান, লিভার ক্যানসারের চতুর্থ স্তরে আছেন বাদল রায়। এটা শরীরে ছড়িয়ে পড়েছে। তার পাঁচ দিনের মাথায় বাদল রায় চলে গেলেন না ফেরার দেশে।

এর আগে ২০১৭ সালে মস্তিষ্কে রক্তক্ষরণে আক্রান্ত হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহায়তায় সিঙ্গাপুর থেকে জটিল অস্ত্রোপচার করে নিয়ে আসা হয়। গত আগস্টে আক্রান্ত হন করোনাভাইরাসে।

দেশের হয়ে লাল-সবুজ জার্সিতে ১৯৮১ থেকে ৮৬ পর্যন্ত খেলেন বাদল রায়। মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে খেলেন ১৯৭৭ থেকে ১৯৮৯ সাল পর্যন্ত। মোহামেডানের হয়ে পাঁচবার লিগ শিরোপাও জিতেন তিনি।

একসময় বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সহ-সভাপতির দায়িত্ব পালন করা বাদল রায় বর্তমানে বর্তমানে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) সহ-সভাপতির দায়িত্বে আছেন। ২০০৯ সালে পান জাতীয় ক্রীড়া পুরস্কার।


মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh