বার্সার আরেকটি জয়

চ্যাম্পিয়ানস লিগে এবারো ছন্দ ধরে রেখেছে বার্সেলোনা। ধারাবাহিকতা ধরে রেখে ইউরোপসেরার প্রতিযোগিতায় আরেকটি জয় তুলে নিল রোনাল্ড কোম্যানের দল।

গতকাল বুধবার (২ ডিসেম্বর) রাতের ম্যাচে ফেরেন্সভারোসকে সহজেই হারিয়েছে কাতালান ক্লাবটি।

চ্যাম্পিয়ানস লিগের ‘জি’ গ্রুপের ম্যাচে ফেরেন্সভারোসকে ৩-০ গোলে হারিয়েছে বার্সেলোনা। দলের পক্ষে একটি করে গোল করেছেন আন্তোইন গ্রিজম্যান, মার্টিন ব্রাথওয়েট ও উসমান দেম্বেলে। এর আগে প্রথম লেগে ন্যু-ক্যাম্পে ফেরেন্সভারোসকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছিল বার্সেলোনা।

ফেরেন্সভারোসের বিপক্ষে ম্যাচটিতে লিওনেল মেসি, ফিলিপ কুতিনহো ও মার্ক-আন্ড্রে টের স্টেগানদের বিশ্রামে রেখেছিলেন বার্সা কোচ। দলের গুরুত্বপূর্ণ তারকাদের ছাড়া জিততে খুব বেশি বেগ পেতে হয়নি বার্সার।

আক্রমণে ধার বাড়িয়ে ম্যাচের ১৪ মিনিটেই এগিয়ে যায় বার্সা। দেম্বেলের সঙ্গে বল দেয়া-নেয়ার মাঝে বাঁ-দিক থেকে গ্রিজম্যানকে বল দেন জর্দি আলবা। ফাঁকায় পেয়ে দারুণভাবে বল ঠিকানায় পাঠিয়ে দেন ফরাসি তারকা।

২১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ব্রাথওয়েট। বাঁ-দিক থেকে দেম্বেলের বাড়ানো বল ধরে ঠিকানা খুঁজে নেন ডেনিশ তারকা। এর সাত মিনিট পরই স্কোরলাইন ৩-০ করেন দেম্বেলে। বাকি সময় রক্ষণ আগলে খেলে বার্সা। ফলে শেষ পর্যন্ত ৩-০ গোলের স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে কাতালান ক্লাবটি।

পাঁচ ম্যাচের সবগুলোতে জিতে ১৫ পয়েন্ট নিয়ে এই গ্রুপের শীর্ষে বার্সেলোনা। দিনের অন্য ম্যাচে দিনামো কিয়েভকে ৩-০ গোলে হারিয়েছে জুভেন্টাস। ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে তারা। এরই মধ্য বার্সা-জুভেন্টাস দুদলেরই শেষ ষোলো নিশ্চিত হয়েছে।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //