মেসির নতুন ঠিকানা যুক্তরাষ্ট্র!

নিজ দেশ আর্জেন্টিনাতে মেসিদের একটি বাড়ি আছে। ছবির মতো সুন্দর একটি বাড়ি কিনেছেন স্পেনের বার্সেলোনাতেও। ক্যারিয়ারের শুরু থেকেই ক্লাব বার্সেলোনায় খেলছেন। কাজেই বার্সেলোনায় বাড়ি কেনাটা জরুরিই ছিল। স্ত্রী-সন্তানদের নিয়ে নিজের কেনা সেই বাড়িতেই থাকেন।

এরই মধ্যে খবরে প্রকাশ যে, সুদূর যুক্তরাষ্ট্রেও একটি বাড়ি কিনেছেন লিওনেল মেসি। 

ঠিক বাড়ি নয়, আসলে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় একটি বিলাসবহুল এ্যাপার্টমেন্ট কিনেছেন বার্সেলোনার আর্জেন্টাইন তারকা। অত্যাধুনিক সুযোগ-সুবিধা সমৃদ্ধ এ্যাপার্টমেন্টটি কিনেছেন মাত্র ৭.২৫ মিলিয়ন পাউন্ড দিয়ে। বাংলাদেশি মুদ্রায় অঙ্কটা ৮৩ কোটি ৫৪ লাখ ৭৪ হাজার ৯৮৩ টাকা মাত্র! দামের অঙ্কটাই বলে দিচ্ছে, এ্যাপার্টমেন্টটি কতটা বিলাসবহুল। 

কি নেই ফ্লোরিডার প্রাণকেন্দ্রে অবস্থিত পোরশে ডিজাইন টাওয়ারের এ্যাপার্টমেন্টটিতে? রুমগুলো বিশাল বিশাল। রাজপ্রাসাদের রুমগুলো যেমন হয় আরি কি! ড্রয়িং, ডাইনিং-সবকিছুই দামি সব আসবাবপত্রে সাজানো গোছানো। বিশাল চত্বরের ওপর নির্মিত পোরশে ডিজাইন টাওয়ারের কোল ঘেঁষে রয়েছে হ্রদ আকৃতির সুইমিংপুল। তার চেয়েও বড় কথা, মেসি চাইলে গাড়ি নিয়েই ঢুকতে পারবেন নিজের এ্যাপার্টমেন্টটিতে। কারণ পোরশে ডিজাইন টাওয়ারের এ্যাপার্টমেন্টটিতে যাওয়ার জন্য রয়েছে গাড়ির লিফট।


কিন্তু বিলাসবহুল এই এ্যাপার্টমেন্টটি খালি পড়ে রয়েছে। কেউ থাকেন না। মেসি স্ত্রী-সন্তানদের নিয়ে থাকেন বার্সেলোনায়। তার বাবা-মা-ভাই থাকেন আর্জেন্টিনায়। ফ্লোরিডার বাড়িতে থাকবেন কে? স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠতে পারে, তাহলে এত টাকা খরচ করে মেসি ফ্লোরিডায় এ্যাপার্টমেন্টটি কিনেছেন কেন?

এর উত্তর খুঁজতে গিয়েই ফুটবল দুনিয়ায় ছড়িয়ে পড়েছে অন্য এক গুঞ্জন। তাহলে কি বার্সেলোনা থেকে তল্পিতল্পা গুটিয়ে যুক্তরাষ্ট্রেই পাকাপাকিভাবে পাড়ি জমাতে যাচ্ছেন মেসি? যুক্তরাষ্ট্রের মেজর দল ইন্টার মিয়ামিতেই যোগ দিতে যাচ্ছেন তিনি?

ইংল্যান্ডের সাবেক অধিনায়ক ডেভিড বেকহামের ক্লাব ইন্টার মিয়ামি ও মেসিকে জড়িয়ে গুঞ্জনটি অনেক দিন ধরেই বাতাসে ঘুরছে। বেকহাম নিজেই নাকি মেসিকে প্রস্তাব দিয়েছেন তার ক্লাবে যোগ দেয়ার জন্য। বাতাসে ভেসে বেড়ানো এই গুঞ্জনকে সম্প্রতি আরো উসকে দিয়েছেন স্বয়ং মেসি। বরং বলা যায় গুঞ্জনটিকে অন্য মাত্রা দিয়েছেন তিনি নিজেই। 

তিনি এমনিতে গণমাধ্যমের সামনে খুব বেশি কথা বলেন না। চাপা স্বভাবের অধিকারী বলে ফুটবল দুনিয়ায় বিশেষ খ্যাতিই রয়েছে তার; কিন্তু সম্প্রতি বড়দিনের ছুটির সময়টিতে সেই মেসিই মনের আগল খুলে বসেন। একাধিক গণমাধ্যমকে সাক্ষাৎকার দিয়েছেন। সেসব সাক্ষাৎকারে উগড়ে দিয়েছেন মনের যত কথা! একটু ভুলই হলো আসলে। নিজের ক্যারিয়ার, ক্লাব বার্সেলোনা, চুক্তি নবায়ন, গত মৌসুমে বার্সেলোনা ছাড়ার বিষয়ে, আগামীতে দলবদল সম্ভাবনা, নিজের ভবিষ্যৎ ইচ্ছা- ইত্যাদি নানা বিষয়ে অনেক অনেক কথাই বলেছেন মেসি; কিন্তু কোনো বিষয়েই পরিষ্কার করে কিছু বলেননি। বরং আধ আধ কথা বলে কিছু কিছু বিষয়কে আরো বেশি ধোয়াশাচ্ছন্ন করেছেন!

এই মুহূর্তে ফুটবলপ্রেমীদের কাছে সবচেয়ে বড় আগ্রহের বিষয় তার দলবদল ইস্যুটি। কিন্তু মেসি এই বিষয়টিকে আরও ধোয়াশাচ্ছন্ন করেছেন। একবার বলেছেন বার্সেলোনায় তিনি এখন সুখী; কিন্তু নিজেকে সুখী দাবি করলেও বার্সেলোনার সাথে চুক্তি নবায়ন এখনো করেননি। এই মৌসুম শেষেই বার্সার সাথে তার চুক্তির মেয়াদ শেষ হয়ে যাবে। মেসি হয়ে যাবেন ফ্রি এজেন্ট। যেতে পারবেন যেখানে খুশি। বার্সেলোনার করার বা বলার কিছুই থাকবে না। গত মৌসুমে চুক্তির শর্তের মারপ্যাঁচে জোর করে রেখে দেয়া বার্সেলোনা তাই চুক্তি নবায়ন করার প্রানপণ চেষ্টা করছে; কিন্তু মেসি নতুন চুক্তি করতে রাজি হচ্ছেন না।

স্বাভাবিকভাবেই তার কাছে দলবদলের বিষয়ে জানতে চাওয়া হয়। উত্তরে মেসি বলেছেন, বার্সেলোনাতেই থাকবেন নাকি, অন্য কোথাও চলে যাবেন, সেই সিদ্ধান্ত তিনি নেবেন মৌসুম শেষে! ফলে ধোয়াশাটা স্পষ্ট। তবে ক্যারিয়ারের একটা পর্যায়ে গিয়ে খেলতে চান যুক্তরাষ্ট্রের লিগে। 

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh