মেসি দুই ম্যাচ নিষিদ্ধ

দুই ম্যাচ নিষিদ্ধ হয়েছেন বার্সেলোনার আর্জেন্টাইন ফরওয়ার্ড লিওনেল মেসি। মঙ্গলবার (১৯ জানুয়ারি) বার্সেলোনা অধিনায়ককে এই শাস্তি দেয় স্প্যানিশ ফুটবল ফেডারেশন কমিটি (আরএফইএফ)।

লা লিগা ও কোপা দেল রেতে বার্সেলোনা অধিনায়কের এই শাস্তি প্রযোজ্য হবে। দুই ম্যাচের নিষেধাজ্ঞায় মেসি খেলতে পারবেন না বৃহস্পতিবার তৃতীয়-বিভাগের দল কর্নিয়ার বিপক্ষে কোপা দেল রের ম্যাচ। এছাড়া মিস করবেন পরের সপ্তাহে এলচের বিপক্ষে লিগ ম্যাচ।

রবিবার স্প্যানিশ সুপার কাপের ফাইনালে বার্সেলোনাকে ৩-২ গোলে হারিয়ে শিরোপা জিতেছে অ্যাতলেটিক বিলবাও। অতিরিক্ত সময়ে গড়ানো ম্যাচের শেষ মুহূর্তে লাল কার্ড দেখেন মেসি। মাঝমাঠ থেকে বল নিয়ে আক্রমণে ওঠার সময় বিলবাওয়ের স্ট্রাইকার আসিয়ের ভিলালিব্রে বাধা দেন মেসিকে। মেজাজ হারিয়ে ফেলেন ৩৩ বছর বয়সী তারকা। আসিয়েরকে আঘাত করে বসেন তিনি। ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) সাহায্য নিয়ে ম্যাচ রেফারি সরাসরি লাল কার্ড দেখান তাকে।  

ওই ঘটনার শাস্তি হিসেবে দুই ম্যাচ নিষিদ্ধ হয়েছেন মেসি। অবশ্য তার অপরাধে বড় শাস্তির শঙ্কার ছিল। বিশেষ করে, যেভাবে ভিলারিব্রেকে আঘাত করেছেন, তাতে চার ম্যাচের নিষেধাজ্ঞার শাস্তি পাওয়ার খবর শোনা গিয়েছিল স্প্যানিশ মিডিয়ায়। তবে স্প্যানিশ ফুটবল ফেডারেশন ও ম্যাচ রেফারি ওই ঘটনায় মেসির মধ্যে ‘আক্রমণাত্মক কিছু খুঁজে পায়নি’। তাই কম শাস্তিই পেয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //