ব্রাজিলে প্লেন বিধ্বস্ত, ৪ ফুটবলার নিহত

ব্রাজিলের চতুর্থ বিভাগ ফুটবল ক্লাবের প্রেসিডেন্ট ও চার ফুটবলার এক উড়োজাহাজ দুর্ঘটনায় নিহত হয়েছেন। এ ঘটনায় ওই প্লেনের আর কেউ জীবিত নেই। 

একটি প্রাইভেট জেটে করে টুর্নামেন্ট খেলতে যাচ্ছিলেন ওই ফুটবলাররা। রানওয়েতেই ভেঙে পড়ে প্লেনটি। পাইলটসহ প্লেনের সবাই মারা গিয়েছেন। 

নিহত ফুটবলারদের নাম-ে লুকাস, গুইলহার্ম, রানিউলে ও মার্কাস। প্রেসিডেন্টের নাম লুকাস মেইরা। বিমানের পাইলট ছিলেন ওয়্যাগনার। ককপিট থেকে তার মৃতদেহও উদ্ধার করা হয়েছে।

পালমাস ফুটবল ক্লাব ব্রাজিলে চতুর্থ টিয়ারের দল। গতকাল রবিবার (২৪ জানুয়ারি) পালমাস শহর থেকে ওই ক্লাবের চার ফুটবলার ও ক্লাবের প্রেসিডেন্ট একটি প্রাইভেট জেটে ৮০০ কিলোমিটার দূরে ভিলা নোভায় যাচ্ছিলেন। আজ সোমবার (২৫ জানুয়ারি) সেখানে তাদের টুর্নামেন্টে অংশ নেয়ার কথা ছিল। 

পালমাস শহরের অদূরে একটি বিমান প্রশিক্ষণ কেন্দ্রের রানওয়ে থেকে প্লেনটি ওড়ার কথা ছিল। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, রানওয়েতেই ওড়ার সময় ভেঙে পড়ে সেটি। ঘটনাস্থলেই সবার মৃত্যু হয়।

ক্লাব কর্তৃপক্ষ ও স্থানীয় প্রশাসন এখনো পর্যন্ত ভেঙে পড়া প্লেনটির কোনো তথ্য প্রকাশ করেনি। কীভাবে এটি ভেঙে পড়লো, এটি ত্রুটিপূর্ণ ছিল কি না, কিছুই জানানো হয়নি।

তবে ক্লাবের এক বিবৃতিতে বলা হয়, এটি অত্যন্ত দুঃখের একটি খবর। এ মর্মান্তিক দুর্ঘটনার শিকার লোকদের পরিবারের সদস্যদের জন্য প্রার্থনা করতে ক্লাব সবার প্রতি আহ্বান জানিয়েছে। এসব পরিবারকে সার্বিক সহযোগিতা দেয়া হবে।

২০১৬ সালে কলম্বিয়ায় এক উড়োজাহাজ দুর্ঘটনায় ব্রাজিলীয় ক্লাবের ১৯ জন খেলোয়াড় প্রাণ হারান। মেডালিনে ফুটবল ম্যাচ খেলতে যাওয়ার সময় তারা এ ভয়াবহ দুর্ঘটনার শিকার হন। ওই দুর্ঘটনায় ৭১ জন মারা গিয়েছিলো। -এএফপি ও ডয়চে ভেলে

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //