বার্সার বিদায়, কোয়ার্টারে পিএসজি-লিভারপুল

১৪ বছরের মধ্যে এই প্রথম উয়েফা চ্যাম্পিয়নস লিগের (ইউসিএল) কোয়ার্টার ফাইনালে উঠতে ব্যর্থ হলো বার্সা। আর লিওনেল মেসিদের বিদায় করে শেষ আটে জায়গা করে নিল পিএসজি।

ন্যু ক্যাম্পে প্রথম লেগে ৪-১ গোলে পরাজয়ের পর দ্বিতীয় রাউন্ড পার করতে কঠিন এক সমীকরণ নিয়ে মাঠে নেমেছিল বার্সেলোনা। কিন্তু ফরাসি চ্যাম্পিয়নদের মাঠে ১-১ গোলের ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে মেসিদের। আর তাতে দুই লেগ মিলিয়ে ৫-২ গোলে জিতে কোয়ার্টারে জায়গা করে নিয়েছে পিএসজি।

বুধবার রাতে শুরু থেকে পিএসজিকে চেয়ে ধরে বার্সেলোনা। একের পর এক আক্রমণে ব্যস্ত সময় পার করে পিএসজির রক্ষণ। তবে স্রোতের বিপরীতে ম্যাচের ৩০ মিনিটে এমবাপ্পে পেনাল্টি থেকে গোল করলে বার্সার আশা ক্ষীণ হতে থাকে।

তবে ম্যাচের ৩৭ মিনিটের সময় পেদ্রির ছোট করে বাড়ানো পাস ধরে খানিক জায়গা পেয়েই বুলেট গতির শটে পিএসজির জাল কাঁপান বার্সা অধিনায়ক।

৭ মিনিটের মধ্যেই লিড নেওয়ার সুযোগ ছিল বার্সার। প্রথমার্ধের বিরতির আগে পেনাল্টি পেয়েছিল বার্সেলোনা। অ্যান্তনিও গ্রিজম্যানকে ফাউল করে পিএসজি ডিফেন্ডার। কিন্তু পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন মেসি। তার দুর্বল শট পা দিয়ে ঠেকিয়ে দেন পিএসজি গোলরক্ষক কেইলর নাভাস। পরে সেটি পোস্টে লেগে ফিরে আসে। ফলে ১-১ সমতায় বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধে নেমেই ৪ গোলের বোঝা ঘাড় চেপে ধরে কাতালানদের। অন্যদিকে একেবারেই নির্ভার পিএসজি। পরাজয়টা ঠেকিয়ে রাখলেই চলে এমবাপ্পেদের। এমন চাপ নিয়ে গোলসংখ্যা আর বাড়াতে পারেনি বার্সার কোনো খেলোয়াড়। ১-১ ড্র নিয়ে ন্যুক্যাম্পে ফিরতে হয়েছে বার্সেলোনাকে।

দিনের অন্য ম্যাচে মোহামেদ সালাহ ও সাদিও মানের গোলে লাইপজিগকে সহজেই হারিয়ে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে লিভারপুল। শেষ ষোলোর ফিরতি লেগে ২-০ ব্যবধানে জিতেছে ইয়ুর্গেন ক্লপের দল।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //