জেলে যাচ্ছেন ডিনামোর কোচ জোরান মামিচ

ডিনামোর কোচ জোরান মামিচের বিরুদ্ধে ১১৬ মিলিয়ন কুনা কর ফাঁকি দেয়ার অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে পাঁচ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে।

ক্রোয়েশিয়ার সর্বোচ্চ আদালত গত সোমবার এ সিদ্ধান্ত জানানোর পরপরই অবশ্য নিজের পদ ছেড়েছেন মামিচ। 

ডিনামোর ক্লাব ওয়েবসাইটে দেয়া এক বিবৃতিতে তিনি বলেন, যদিও আমি অপরাধী নই, তারপরও পদত্যাগ করছি, কারণ আমি এর আগেই বলেছিলাম যদি কারাদণ্ড দেয়া হয় তাহলে আমি পদত্যাগ করবো। ক্লাবের প্রতি শুভকামনা জানাচ্ছি আমি। 

মামিচের অনুপস্থিতিতে ডিনামোর কোচের দায়িত্ব পালন করবেন ক্লাবটির খেলোয়াড় দামির ক্রাজনার।

কারাদণ্ডে দণ্ডিত হয়েছেন তার ভাই জদ্রাভকো মামিচও। তার কারাবাসের মেয়াদ ধারণ করা হয়েছে সাড়ে ছয় বছর। বলকান গণমাধ্যম এইচআরটিতে বলা হয়, ১১৬ মিলিয়ন কুনা কর ফাঁকির দায়ে জদ্রাভকো মামিচকে অসিজেক মিউনিসিপাল আদালতের দেয়া সাড়ে ছয় বছরের কারাদণ্ডটি সর্বোচ্চ আদালতও নিশ্চিত করেছে। মামিচকে দেয়া ৪ বছর ১১ মাসের কারাদণ্ড অবশ্য কমে নেমে এসেছে ৪ বছর ৮ মাসে।

তাদের সাথে তিন বছরের কারাদণ্ড ভোগ করবেন ডিনামোর সাবেক পরিচালক দামির ভ্রবানোভিচও। শুধু এখানেই শেষ হচ্ছে না তাদের দুর্ভোগ। ১২.২ মিলিয়ন কুনা জরিমানাও করা হয়েছে সবাইকে। তাদের বিপক্ষে আনীত অভিযোগটি ছিল কর ফাঁকির। ডিনামোতে খেলোয়াড় আনার ক্ষেত্রে ১১৬ মিলিয়ন কুনা কর ফাঁকি দিয়েছিল ডিনামো, যাতে পরিচালক ভ্রবানোভিচের সঙ্গে যোগসাজশ ছিল দুই মামিচ ভাইয়েরও।

এদিকে আজ বুধবার (১৭ মার্চ) টটেনহ্যামের মাঠে ইউরোপা লিগের শেষ ষোলয় খেলবে ডিনামো। প্রথম লেগে ২-০ গোলে হেরেছিল ক্রোয়াট দলটি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //