৫০০ গোলের মাইলফলকে ‘বুড়ো’ সুয়ারেজ

বুড়ো হয়ে গেছেন- এমন অজুহাতে উরুগুইয়ান স্ট্রাইকার লুইস সুয়ারেজকে ছেড়ে দিয়েছে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা। কিন্তু বার্সেলোনা ছেড়ে অ্যাটলেটিকো মাদ্রিদে যাওয়ার পর বিধ্বংসী রূপে দেখা যাচ্ছে ৩৪ বছর বয়সী সুয়ারেজকে। রবিবার আলাভেসের বিপক্ষে তার করা একমাত্র গোলেই জয় পেয়েছে অ্যাটলেটিকো।

আর দলকে জেতানো এ গোলের মাধ্যমে দারুণ এক মাইলফলকে পৌঁছেছেন সুয়ারেজ। এটি তার পেশাদার ফুটবল ক্যারিয়ারের ৫০০তম গোল। আলাভেসের বিপক্ষে ম্যাচের ৫৪ মিনিটে করা গোলটির মাধ্যমে এই মাইলফলক স্পর্শ করেছেন তিনি।

এ গোলটি চলতি লিগে সুয়ারেজের ১৯তম গোল। লা লিগার চলতি মৌসুমে সর্বোচ্চ গোলদাতার তালিকায় তার সামনে রয়েছেন কেবল লিওনেল মেসি (২৩)।

উরুগুয়ে প্রথম খেলোয়াড় হিসেবে ৫০০ গোল করলেন সুয়ারেজ। তার সিংহভাগ গোলই এসেছে বার্সেলোনার জার্সি গায়ে। ক্লাবটির হয়ে চার লা লিগা ও এক চ্যাম্পিয়নস লিগ জেতার পথে ১৯৮টি গোল করেছেন সুয়ারেজ।

এছাড়া নেদারল্যান্ডসের ক্লাব আয়াক্সের হয়ে ১১১, ইংলিশ ক্লাব লিভারপুলের হয়ে ৮২, অ্যাটলেটিকোর হয়ে ১৯, গ্রনিনজেনের হয়ে ১৫ এবং ন্যাসিওনালের জার্সিতে করেছেন ১২ গোল। এছাড়া উরুগুয়ে জাতীয় দলের হয়েও ৬৩ গোল রয়েছে সুয়ারেজের।

বর্তমানে খেলে যাওয়া ফুটবলারদের মধ্যে ৫০০ করা পঞ্চম খেলোয়াড় সুয়ারেজ। এর আগে ক্রিশ্চিয়ানো রোনালদো, লিওনেল মেসি, জ্বলাতান ইব্রাহিমোভিচ ও রবার্ট লেভানদোভস্কি এই কীর্তি গড়েছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //