লিভারপুলকে উড়িয়ে রিয়ালের দারুণ জয়

ব্রাজিলিয়ান ফরোয়াড ভিনিসিয়াস জুনিয়র জ্বলে উঠলেন লিভাপুলের বিপক্ষে। তার দুর্দান্ত নৈপুণ্যে রিয়াল মাদ্রিদও পেল দারুণ এক জয়। 

মঙ্গলবার (৬ এপ্রিল) রাতে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে লিভারপুলকে ৩-১ গোলে হারিয়েছে ঘরের মাঠের রিয়াল।

নিজেদের মাঠ আলফ্রেডো ডি স্টেফানো স্টেডিয়ামে রিয়াল কোচ খেলিয়েছেন ৪-৩-৩ ছকে। রামোস ভারানের জায়গা নিয়েছিলেন এডার মিলিতাও ও নাচো ফের্নান্দেজ। দুই ফুলব্যাক ছিলেন লুকাস ভাসকেজ ও ফেরলান্দ মন্ডি। তাদের সামনে মাঝমাঠে ছিলেন টনি ক্রুস, লুকা মদ্রিচ ও ইস্কো। আর আক্রমণে কারিম বেনজেমার সঙ্গে ছিলেন ভিনিসিয়াস ও অ্যাসেনসিও।

ম্যাচের শুরুতে দুটো সুযোগ গড়েছিল রিয়াল। বেনজেমার হেডারটা ছিল গোলরক্ষক বরাবর আর ভিনিসিয়াসের শট হয় লক্ষ্যভ্রষ্ট। নাহয় এগিয়ে যেতে পারত শুরুর ১৫ মিনিটেই।

সে অপেক্ষা খুব বেশি বাড়েনি ২৭ মিনিটে দারুণ এক আক্রমণে গোল পায় রিয়াল। মাঝমাঠ থেকে বল নিয়ে প্রতিপক্ষ বক্সের কাছে এসে ভিনিসিয়াসের উদ্দেশে লং বল বাড়ান ক্রুস, দুই লিভারপুল ডিফেন্ডারের প্রহরা ফাঁকি দিয়ে বলটা রিসিভ করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। দারুণ এক ফিনিশিংয়ে রিয়ালকে ১-০ ব্যবধানে এগিয়ে দেন তিনি। 

লিভারপুল শুরু থেকেই ছিল বিবর্ণ, প্রথম গোলটা হজম করে হয়ে পড়ে দিশেহারাও। প্রথমার্ধে লিভারপুল গোলমুখে ৯টি শট নিয়েছে রিয়াল, লক্ষ্যে ছিল যার চারটি, সেখানে অল রেডরা নিতে পারেনি একটিও। তবে পরিস্থিতি বদলায় বিরতির পর। নিজেদের গুছিয়ে নিয়ে ৫১ মিনিটে ব্যবধান কমায় লিভারপুল। সালাহর দুর্বল শটটাও গোলরক্ষক থিবো কোর্তোয়াকে ফাঁকি দিয়ে জড়ায় জালে, সফরকারীরা পেয়ে যায় মূল্যবান অ্যাওয়ে গোলের দেখা।

মদ্রিচের পাস প্রতিপক্ষ বিপদসীমায় পেয়ে প্রথম ছোঁয়াতেই শট নেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড, তবে গতিহীন আর নাগালের মধ্যে থাকার পরেও শটটা রুখতে পারেননি আরেক ব্রাজিলিয়ান গোলরক্ষক অ্যালিসন। ব্যবধানটা ৩-১ করে মাদ্রিদ।

এরপর চাপ বাড়ালেও ব্যবধান আর কমাতে পারেনি কোচ ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। ফলে দলটিকে অপেক্ষায় থাকতে হচ্ছে আগামী ১৪ এপ্রিল ফিরতি লেগের জন্য। নিজেদের মাঠ অ্যানফিল্ডে সেদিন রিয়ালকে ফিরতি লেগে আতিথ্য দেবে লিভারপুল।



 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //