রোনালদো-দিবালার গোলে জয়ে ফিরল জুভেন্টাস

উয়েফা চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায়ের ঘন্টা বেজেছে আগেই। ঘরোয়া লিগ সিরি 'আ'তেও সময়টা ভালো যাচ্ছিল না ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাসের। বেনেভেনতোর কাছে হারের পরে তুরিনোর সাথে ২-২ গোলে ড্র ফলে শিরোপার দৌড়ে পিছিয়ে যায় রোনানদোরা। 

তবে সে আক্ষেপ ঘুচিয়ে দুই ম্যাচ পর ঘুরে দাঁড়িয়েছে আন্দ্রে পিরলোর শিষ্যরা। নিজেদের ঘরের মাঠে তুলনামূলক শক্তিশালি নাপোলিকে ২-১ গোলে হারিয়েছে জুভেন্টাস। দলের জয়ে গোল দুইটি করেছেন সবচেয়ে বড় তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো এবং প্রায় তিন মাস পর মাঠে ফেরা পাওলো দিবালা।

প্রাথমিকভাবে গত ৪ অক্টোবর হওয়ার কথা ছিল ম্যাচটি। কিন্তু নাপোলির দুজন করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় স্বাস্থ্য বিভাগের বিধিনিষেধের কারণে ম্যাচ খেলতে তখন তুরিনে যেতে পারেনি তারা। তখন সেই ম্যাচে নাপোলিকে ৩-০ গোলে হারের শাস্তি দেয় সিরি আ শৃঙ্খলা কমিটি, পাশাপাশি কেটে নেয়া হয় ১ পয়েন্ট।

এ শাস্তির বিরুদ্ধে আপিল করে জিতে যায় নাপোলি। তখন আবার শাস্তি প্রত্যাহারের পাশাপাশি পুনরায় ১৭ মার্চ ম্যাচ আয়োজনের সিদ্ধান্ত হয়। কিন্তু দুই দলের অনুরোধে তা পিছিয়ে যায় আরেক দফা। যা মাঠে গড়ালো বুধবার (৭ এপ্রিল) রাতে।

নিজেদের ঘরের মাঠে ম্যাচ হলেও খুব একটা আধিপত্য বিস্তার করতে পারেনি জুভেন্টাস। তাদের বিপক্ষে সমানে সমান লড়েছে নাপোলি। তবে ম্যাচের ১৩ মিনিটেই দলকে এগিয়ে দেয়ার কাজটি দারুণভাবে করেন রোনালদো। ফ্রেডরিখ চিয়েসার পাস থেকে চলতি লিগে নিজের ২৫তম গোলটি করেন রোনালদো।

দ্বিতীয় গোলের জন্য অপেক্ষা করতে হয় আরো এক ঘণ্টা। দ্বিতীয়ার্ধে ম্যাচের ৭৩ মিনিটে স্কোরশিটে নাম তোলেন দিবালা। বদলি হিসেবে নামার তিন মিনিটের মাথায় রদ্রিগো বেন্টাঙ্কুরের পাস থেকে বাম পায়ের শটে জালের ঠিকানা খুঁজে নেন এ আর্জেন্টাইন ফরোয়ার্ড। ম্যাচের একদম শেষদিকে পেনাল্টি থেকে একটি গোল শোধ করে নাপোলি।

এ জয়ের পর ২৯ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে টেবিলের তিন নম্বরে অবস্থান করছে জুভেন্টাস। সমান ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে নাপোলি। শীর্ষে থাকা ইন্টার মিলানের সংগ্রহ ২৯ ম্যাচে ৭১ পয়েন্ট। বাকি ৯ ম্যাচে মাত্র ১৭ পয়েন্ট পেলেই কোনো হিসেবনিকেশ ছাড়া চ্যাম্পিয়ন হয়ে যাবে ইন্টার।


মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh