অ্যানফিল্ডে ড্র করে সেমিতে রিয়াল

লিভারপুলের ঘরের মাঠ অ্যানফিল্ডে দ্বিতীয় লেগে সেমির লড়ায়ে মুখোমুখি হয় রিয়াল-লিভারপুল। প্রথম লেগে ৩-১ গোলে জিতেও অস্বস্তিতে ছিল রিয়াল মাদ্রিদ। কারণ যে বিপক্ষ লিভারপুর ঘরের মাঠে অঘটন ঘটাতে পটু। 

বুধবার (১৪ এপ্রিল) রাতে সব অস্বস্তি উড়িয়ে দিয়ে শেষ চারে যায়গা করে নিয়েছে রিয়াল। মোহাম্মদ সালাহদের সব আক্রমণ ভেস্তে দিয়ে গোলশূন্য ড্র নিয়ে পৌঁছে গেছে সেমিতে।  

দ্বিতীয় মিনিটেই বড় সুযোগ তৈরি হয়েছিল তবে সাদিও মানের কাছ থেকে দারুণ এক সুযোগ পেয়েও হতাশ করেছেন সালাহ।

মিনিট দশেক পর আবারো সুযোগ আসে স্বাগতিকদের সামনে। এবার জেমস মিলনারের শটটা ঠেকিয়ে রিয়ালকে ম্যাচে পিছিয়ে পড়ার হাত থেকে রক্ষা করেন রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়া।

শুরুর আক্রমণের সামলে নিজেদের গুছিয়ে নিতে শুরু করে রিয়াল। এরপর ২০ মিনিটে গোলের দেখা পেয়েই যাচ্ছিল জিদানের দল। কারিম বেনজেমার শটটা লিভারপুল ডিফেন্ডার ওজান কাবাকের পা ছুঁয়ে প্রতিহত হয় গোলপোস্টে। 

৪০ মিনিটে সালাহ আবারো ব্যর্থ হন। বিপদজনক জায়গায় বল পেয়েও করেন এক লক্ষ্যভ্রষ্ট শট। পরের মিনিটেই জর্জিনিও ওয়াইনাল্ডাম লক্ষ্যের অনেক বাইরে দিয়ে শট নিলে প্রথমার্ধে গোলের দেখা পায়নি লিভারপুল।

এ ধারাটা অব্যহত ছিল দ্বিতীয়ার্ধেও। মাঝমাঠে বলের দখল, দারুণ আক্রমণ গড়েও গোলের দেখা পায়নি দলটি। রিয়ালের সামনেও সুযোগ এসেছিল। ৬৬ মিনিটে ভিনিসিয়াস জুনিয়রের পর বেনজেমার শট ঠেকিয়ে রিয়ালকে হতাশ করেন লিভারপুলের ব্রাজিলীয় গোলরক্ষক অ্যালিসন বেকার।

এরপরেও চলেছে লিভারপুলের ব্যর্থতার মিছিল। ফলে গোলশূন্য এই ড্র দুই মৌসুম পর আবারো রিয়াল মাদ্রিদকে তুলে দিয়েছে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে। শেষ চারে আগামী ২৭ এপ্রিল নিজেদের মাঠে চেলসির মুখোমুখি হবে জিদানের দল। তবে শেষ চার নিশ্চিত করার দিনে অচেনা এক স্বাদই পেয়েছেন জিদান। চ্যাম্পিয়ন্স লিগের নকআউট ম্যাচে তার দল সর্বশেষ গোলশূন্য ম্যাচ কাটিয়েছিল সেই ২০১৫-১৬ মৌসুমে, এরপর থেকে সব নকআউট ম্যাচেই কমপক্ষে একটি করে গোল করেছে তার দল, এমনকি বিদায় নেয়ার সব ম্যাচেও।  


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //