মেসির জোড়া গোলে চ্যাম্পিয়ন বার্সেলোনা

একের পর এক আক্রমণে দুর্দান্ত শুরুর পর ফাইনালের প্রথম ঘণ্টা ছিল বার্সেলোনার জন্য যারপরনাই হতাশার। এরপর গোল উৎসব। ১২ মিনিটের মধ্যে প্রতিপক্ষের জালে চারবার বল পাঠায় বার্সেলোনা। 

 প্রায় দুই বছরের অপেক্ষার স্পেনের ঘরোয়া ফুটবলের দ্বিতীয় মর্যাদার আসর কোপা দেল রে’তে চ্যাম্পিয়ন হয়েছে রোনাল্ড কোম্যানের শিষ্যরা। 

গতকাল শনিবার (১৭ এপ্রিল) রাতে সেভিয়ার মাঠে অ্যাটলেটিকো বিলবাওয়ের বিপক্ষে ছন্দে ফেরেন লিওনেল মেসি। দুরন্ত ফুটবলের পসরা সাজিয়ে আর্জেন্টাইন ফুটবল জাদুকর এনে দেন জোড়া গোল। 

কোচ কোম্যানের অধীনে এই প্রথম শিরোপা জিতল মেসিরা। আর কোপা দেল রে ট্রফি জয়ের রেকর্ডটা বাড়িয়ে ৩১ এ নিয়ে গেল ন্যু ক্যাম্প শিবির। দ্বিতীয় সর্বোচ্চ ২৩ বার এই শিরোপা জিতেছে বিলবাও। 


২০১৯ সালের পর বার্সার প্রথম শিরোপা জয়ের পথে মেসির সাথে গোল করেন অ্যান্তোনিও গ্রিজম্যান ও ফ্রেঙ্কি ডি জং।

লা লিগায় টানা ১৯ ম্যাচ অপরাজিত থাকার পর গত শনিবার (১০ এপ্রিল) রিয়াল মাদ্রিদের বিপক্ষে ২-১ গোলে হেরে যায় বার্সেলোনা। এক সপ্তাহ বাদে এই জয়ের মধ্য দিয়ে শিরোপা খরাও কাটাল তারা। দীর্ঘ এক যুগের মধ্যে গতবার শিরোপাশূন্য মৌসুম কাটিয়েছিল দলটি।

ঘুরে দাঁড়াতে মরিয়া বার্সেলোনা শুরু থেকেই চাপ তৈরি করে। মেসির নৈপুণ্যে প্রথম ১০ মিনিটে দারুণ দুটি সুযোগও পায় তারা। কিন্তু সে সুযোগ কাজে লাগাতে পারেনি তারা। ম্যাচের প্রথমার্ধে ৮৮ ভাগ সময় বলের দখল রেখেও গোলের দেখা পায়নি বার্সেলোনা।

দ্বিতীয়ার্ধে গোল মিসের মহড়ায় নাম লেখান গ্রিজম্যান, বুসকেটস, জর্দি আলবারা। বিশেষ করে একদম খালি পোস্ট পেয়েও বল জালে ঢোকাতে পারেননি বুসকেটস। গ্রিজম্যান, আলবাদের সামনেও ছিল গোলের সহজ সুযোগ। কিন্তু কোনোটিই কাজে লাগাতে পারেননি তারা।

অবশেষে ম্যাচের ৬০ মিনিট থেকে শুরু হয় বার্সেলোনা ১২ মিনিটের ঝড়। সেই ঝড়েই নিশ্চিত হয়ে যায় শিরোপা। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //