১১ বছর পর ইতালির চ্যাম্পিয়ন ইন্টার মিলান

সাস্সুয়োলোর মাঠে আতালান্তা পয়েন্ট হারালেই শিরোপা জিতবে ইন্টার মিলান, সমীকরণটা এমনই ছিল। রবিবার সাস্সুয়োলোর বিপক্ষে আতালান্তা ১-১ ড্র করায় মাঠে না নেমেই ১১ বছরের অপেক্ষার অবসান হলো মিলানের দলটির। আর তাতে ১৯তম বারের মতো সিরি আর শিরোপা নিশ্চিত করল ইন্টার মিলান। সেই সঙ্গে শেষ হলো ইতালির শীর্ষ লিগে জুভেন্টাসের ৯ বছরের আধিপত্য।

ক্রোতোনের মাঠে শনিবার ২-০ গোলে জিতে শিরোপা জয়ের ১ পয়েন্ট দূরে চলে আসে ইন্টার। রবিবার সাস্সুয়েলোর মাঠে ম্যাচের ২২তম মিনিটে লাল কার্ড দেখেন আতালান্তা গোলরক্ষক পিয়েরলুইজি গোল্লিনি। তবে এক জন কম নিয়েও রবিন গোসেন্সের গোলে ১০ মিনিট পর এগিয়ে যায় আতালান্তা।

দ্বিতীয়ার্ধের শুরুতে দোমেনিকো বেরার্দির সফল স্পট কিকে সমতায় ফেরে স্বাগতিকরা। ৭৫তম মিনিটে ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্লোন সান্তোস প্রতিপক্ষের লুইস মুরিয়েলকে ফাউল করলে পেনাল্টি পায় আতালান্তা। কিন্তু কলম্বিয়ার ফরোয়ার্ড মুরিয়েলের শট ঠেকিয়ে দেন সাস্সুয়োলো গোলরক্ষক।

কোচ আন্তোনিও কন্তের হাত ধরে ২০০৯-১০ মৌসুমের পর আবারও ঘরোয়া লিগের মুকুট পরল ইন্টার মিলান। চার ম্যাচ হাতে রেখে ইন্টারের শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন দুই স্ট্রাইকার রোমেলু লুকাকু ও লাউতারো মার্তিনেস। এখন পর্যন্ত লুকাকু ২১ ও মার্তিনেস ১৫টি গোল করেছেন।

সিরি আর সফল দলগুলোর তালিকায় ৩৬ শিরোপা নিয়ে সবার ধরাছোঁয়ার বাইরে জুভেন্টাস। সমান ১৮ বার চ্যাম্পিয়ন হয়ে এতদিন দুই নম্বরে ছিল ইন্টার ও এসি মিলান। এবার এককভাবে দুইয়ে উঠল ইন্টার।

৩৪ ম্যাচে ২৫ জয় ও ৭ ড্রয়ে চ্যাম্পিয়ন ইন্টারের পয়েন্ট ৮২। ১৩ পয়েন্ট কম নিয়ে দুইয়ে আতালান্তা। তাদের সমান ৬৯ পয়েন্ট নিয়ে তিন ও চার নম্বরে যথাক্রমে জুভেন্টাস ও এসি মিলান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //