পিএসজিতেই থাকছেন নেইমার

প্রতি মৌসুমেই অন্তত একবার করে নেইমারকে নিয়ে দলবদলের গুঞ্জন ওঠাটা যেন নিয়ম হয়েই দাঁড়িয়েছে শেষ কয়েক বছরে। তবে আসছে মৌসুমে সেসব গুঞ্জন আর মাথাচাড়া দিয়ে উঠছে না। ব্রাজিলিয়ান তারকাকে ২০২৬ পর্যন্ত চুক্তিবদ্ধ প্রায় করেই ফেলেছে পিএসজি, এখন কেবল আনুষ্ঠানিক ঘোষণার অপেক্ষা।

২০১৭ সালে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে পাড়ি জমানোর পর চুক্তি করা হয় ২০২১-২২ মৌসুম পর্যন্ত। এরপর আর নতুন চুক্তি হয়নি। একই পরিস্থিতি কিলিয়ান এমবাপের চুক্তিতেও। চুক্তির মেয়াদ এক বছরের কাছাকাছিতে চলে আসায় ইউরোপজুড়ে গুঞ্জন শুরু হয়েছিল দুজনের দল ছাড়া নিয়ে।

তবে লেকিপে সহ আরও অনেক শীর্ষস্থানীয় ইউরোপীয় সংবাদ মাধ্যম জানাচ্ছে, নেইমারের দলবদলের সম্ভাবনা শেষ। তিনি থাকছেন পিএসজিতেই। আজ শনিবার আনুষ্ঠানিক এক চুক্তিতে নিশ্চিত হবে বিষয়টা। গুঞ্জনের খাতায় এখন যা থেকে যাচ্ছে তা হলো কেবল এমবাপের দলবদল।

নেইমারকে ধরে রাখতে পিএসজির এই চেষ্টা সহজ কিছু ছিল না মোটেও। বার্সেলোনা গেল গ্রীষ্মে প্যারিসে প্রতিনিধিও পাঠিয়েছিল তার জন্য। তবে ফরাসি ক্লাব থেকে নেইমারকে ফেরানোর জন্য প্রয়োজনীয় যেসব আর্থিক বিষয় ছিল তা পূরণ করা বার্সেলোনার জন্য সম্ভব ছিল না।

ফরাসি ক্লাবটিতে নেইমার এখন সুখেই আছেন। তার সর্বশেষ কিছু সাক্ষাৎকারেই তা ফুটে উঠেছে। ম্যানচেস্টার সিটির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালে খেলার আগেই তিনি আরো একবার তা প্রকাশ করেছিলেন। জানিয়েছিলেন তার পিএসজিতে আসার পর কতটা এগিয়েছে তার ক্লাব।

তারই ছাপ পড়েছে চুক্তি নবায়নে। লেকিপে, স্কাই স্পোর্টসসহ সংশ্লিষ্ট শীর্ষস্থানীয় সংবাদ মাধ্যমগুলো জানাচ্ছে, এই চুক্তির ফলে ২০২৬ সাল পর্যন্ত প্যারিসেই থেকে যাবেন নেইমার। শোনা যাচ্ছে, নতুন চুক্তিতে বছরে তার আয় থাকবে ৩০ মিলিয়ন ইউরো, আর চ্যাম্পিয়ন্স লিগ জয়ের জন্য উল্লেখ থাকছে আলাদা বিশেষ বোনাসের।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //