করোনায় আক্রান্ত ইমরুল-তুষার

ইমরুল কায়েস ও তুষার ইমরান।

ইমরুল কায়েস ও তুষার ইমরান।

আগামী ৩১ মে শুরু ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ। গত মার্চে স্থগিতের পর ফের মাঠে গড়াচ্ছে এই টুর্নামেন্ট। এর মাঝে এবার পজিটিভ হলেন দুই তারকা ক্রিকেটার ইমরুল কায়েস ও তুষার ইমরান।

শনিবার (২৯ মে) বিসিবির মেডিক্যাল বিভাগ সংবাদমাধ্যমকে জানিয়েছে, ‘গতকাল ৩৩১ জনের করোনা পরীক্ষার নমুনা নিয়া হলে সেখানে ৫ জনের পরীক্ষার ফল পজেটিভ এসেছে। এর মধ্যে দুজন ক্রিকেটার আছেন, একজন ইমরুল কায়েস আরেকজন তুষার ইমরান। বাকি তিনজন ক্লাব কর্মকর্তা। আজ আবার তাদের পরীক্ষা করা হবে।’

এর আগে নমুনা দেয়া ঢাকা লিগের ২৬৯ জন খেলোয়াড় ও কর্মকর্তার মধ্যে আক্রান্ত হয়েছেন ৯ জন। তবে একদিন আগেই ফের তাদের দ্বিতীয় পরীক্ষা করা হয়। সে পরীক্ষার ফলে সবাই নেগেটিভ প্রমাণিত হয়েছেন।

লিগ শুরুর আগে ক্রিকেটারদের করোনা পরীক্ষা নিয়ে বিসিবির মেডিক্যাল বিভাগ জানিয়েছে, ‘এর বাইরে আমরা আজ অফিশিয়াল করোনা পরীক্ষার নমুনা নিচ্ছি। এই পরীক্ষায় যারা নেগেটিভ আসবেন, তারা হোটেলে জৈব সুরক্ষা বলয়ের ভিতর প্রবেশ করবেন। নমুনা নেয়াদের মধ্যে খেলোয়াড় ছাড়াও ম্যাচ অফিশিয়াল এবং শ্রীলঙ্কার বিপক্ষে খেলা জাতীয় দলের ক্রিকেটাররা রয়েছেন।’

২০২০ সালের ১৫ মার্চ করোনাভাইরাসের আতঙ্ক মাথায় নিয়ে বেশ ঘটা করে শুরু হয় ডিপিএল ২০১৯-২০ মৌসুমের খেলা। কিন্তু করোনার কারণে এক রাউন্ড পর ঘোষণা আসে স্থগিত রাখা হয় টুর্নামেন্ট।

৩১ মে থেকে শুরু হবে ঘরোয়া ক্রিকেটের এই মর্যাদাপূর্ণ আসর। খেলা হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। তার আগে ২৯ মে জৈব সুরক্ষা বলয়ে ঢুকবে দলগুলো। সুরক্ষা বলয়ের জন্য চারটি হোটেল নির্ধারণ করা হয়েছে। ইন্টারকন্টিনেন্টাল, আমার-ই, ওয়েস্টিন ও ফোর পয়েন্টস বাই শেরাটনে থাকবেন ক্রিকেটার-কর্মকর্তারা।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh